Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হলেন মীর সাব্বির

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ৪, ২০২২, ০৮:২৩ পিএম


কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হলেন মীর সাব্বির

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কৃতি সন্তান মীর সাব্বির। এর আগেও তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির বিভিন্ন দায়িত্বে ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী এই ছাত্র জাকির-সোহাগ কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। এরপর শোভন-রাব্বানী কমিটিতে সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরপর সবশেষ জয়-লেখক কমিটিতে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এই ছাত্রনেতা।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনিযুক্ত সহ-সভাপতি মীর সাব্বির বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধুর সেই আদর্শ ও নীতি বুকে ধারণ করেই যুগের পর যুগ ছাত্রলীগের এই পথচলা। আদর্শ ও নীতি ছাড়া কোনোদিন নেতৃত্ব তৈরি হয় না।

নীতি ছাড়া কেউ কোনোদিন মানুষের কল্যাণে কাজ করতে পারে না। নীতি ও আদর্শ ছিল বলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জন্য অবদান রাখতে পেরেছিলেন। আর তার সেই নীতি ও আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ।

মীর সাব্বির আরও বলেন, ১৯৪৮ সালে শেখ মুজিবুর রহমান উপমহাদেশের বৃহৎ এ ছাত্র সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠার পর থেকে ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা সংগ্রামসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলন এবং সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনটি।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও বিপ্লবী সাধারণ সম্পাদক শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে আমাকে যে দায়িত্ব দিয়েছেন; আমি যেন তা অক্ষরে অক্ষরে পালন করতে পারি। সেইসঙ্গে দেশরত্ন শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে জানায় আন্তরিক ধন্যবাদ। বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি বুকে ধারণ করে আমি আমার এ দায়িত্ব ভালভাবেই পালন করবো।

টিএইচ

Link copied!