Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪,

গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য অবশ্যই রাস্তায় থাকতে হবে: ডা. জাফরুল্লাহ

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৫:৩৭ পিএম


গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য অবশ্যই রাস্তায় থাকতে হবে: ডা. জাফরুল্লাহ

ভাসানী অনুসারী পরিষদ ও ট্রাস্টি গণস্বাস্থ্য কেন্দ্র প্রধান উপদেষ্টা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমাদেরকে অবশ্যই রাস্তায় থাকতে হবে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য । সবাইকে সম্মিলিত আন্দোলন করতে হবে। মাওলানা ভাসানীর দেখানো পথে আমাদের অগ্রসর হতে হবে। মাওলানা ভাসানী জাতিকে নির্মাণ করেছেন। তাই তাকে শ্রদ্ধা করতে হবে। তাকে সম্মান না করা হলে অন্যায় ও গুনা করা হবে। আজ বাংলাদেশে কোন গণতন্ত্র নাই। এটা আমরা সবাই জানি। তাই এই সরকারকে (আওয়ামী লীগ) ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে  জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মওলানা ভাসানীর ঐতিহাসিক ‌‌‘কাগমারী সম্মেলন’ দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভা আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ।

তিনি বলেন, স্বশাসনের সাথে সুশাসন জড়িত। এটা ছাড়া হবে না। প্রদেশের কাছেই মূল শাসনের দায়িত্ব থাকবে। সরকার যে কায়দা-কানুন করছে নির্বাচনের খেলা এরই মধ্যে প্রমাণ হয়ে গেছে। ফুল বতন... সেক্রেটারি ছিলেন, তাকে আওয়ামী লীগের নির্বাচন প্রধান করা হয়েছে। তার মানেটা কি? এসটি ইমাম যেভাবে ফোন করে বলতো, ভোট টা কইরা দাও। তিনিও সেটাই করবেন। এর জন্য আমাদেরকে সতর্ক থাকা দরকার।

প্রধানমন্ত্রীকে  উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, পৃথিবীর কোন স্বৈরশাসক বেশিদিন টিকে নাই। পারভেজ মোশারফ মারা গেছেন। আপনার কি হবে আমরা জানি না। আমরা চাই আপনি বেঁচে থাকেন এবং বিচারের সম্মুখীন হন। রাস্তায় আপনার পাশেই থাকবো। আপনার প্রতি কোন অন্যায় হতে দেব না। আপনি আজকে খালেদা জিয়ার প্রতি অন্যায় করছেন। সেই অন্যায় যেন রিপিট না হয়। বাংলাদেশের নির্মাতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী। অন্য কেউ নয়। নকল নির্বাচনের দেশকে ঘিরে ধরেছে। আমাদেরকেও সেই সম্পর্কে সাবধান থাকতে হবে। ঐক্যের প্রয়োজনে সবাইকে একত্রিত হতে হবে। 

ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের ব্যারিস্টার সাদিয়া আরমান প্রমুখ।

এবি
 

Link copied!