Amar Sangbad
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪,

যারা গুজব ছড়ায়, তারা সামাজিক মানুষ নয়: নৌপরিবহন প্রতিমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ০৬:৫১ পিএম


যারা গুজব ছড়ায়, তারা সামাজিক মানুষ নয়: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যারা গুজব ছড়ায়, কুতথ্য ছড়ায়; তারা সামাজিক মানুষ নয়, তাদের ব্যাড মোটিভ আছে। মিথ্যাচার ও গুজবের মাধ্যমে একটি মহল সামাজিক অস্থিরতা তৈরি করতে চায়। সেক্ষেত্রে আমাদেরকে আরও সজাগ থাকতে হবে। সঠিক তথ্য দিয়ে তরুণদের এগিয়ে নিতে হবে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘সুশাসনের লক্ষ্যে কুতথ্য প্রতিরোধ করি’ শীর্ষক জাতীয় সেমিনারে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সমাজে মতাদর্শ আছে। একটি আদর্শ দেশকে এগিয়ে নিয়ে যাওয়া; অন্যটি পিছিয়ে দেওয়া; ভিন্ন ধারা। লড়াইটা মতাদর্শের; লড়াইটা আদর্শের। কুতথ্য ও গুজব নিয়ে আলোচনা করব; ডিবেট করব। এতে করে অপরাধীরা দুর্বল হয়ে পড়বে। সত্য ও ন্যায়ের পথে আছি। সুস্থ সমাজ তৈরি করার জন্য জীবনে কাজে লাগাতে পারব।

প্রতিমন্ত্রী বলেন, যারা খুনি এবং খুনের নেতৃত্ব দিয়েছে, তাদেরকে মাওলানা বলি কীভাবে? ইসলাম কখনও জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে লালন করে না। মানুষ সত্য ও সঠিকটাকে গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, ’৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যার পর সেটিকে পারিবারিক হত্যাকাণ্ড বলে অপপ্রচার চালানো হয়েছে। বিষোদগার করা হয়েছে; মিথ্যা গুজব ছড়ানো হয়েছে কিন্তু সেগুলো প্রমাণিত হয়নি। তারা একদিকে মুক্তিযুদ্ধ ও দেশের কথা বলছে, অন্যদিকে সমাজের ক্ষতিকারক বিষয়গুলো রটিয়ে দিচ্ছে। তাদেরসহ কুতথ্য রটনাকারীদের বিরুদ্ধে সবাইকে আরও সজাগ থাকতে হবে।

এবি

Link copied!