Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

মির্জা ফখরুল

সাজা দিয়ে আমাদের রুখে দেওয়া যাবে না

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৯, ২০২৩, ০৮:৪৯ পিএম


সাজা দিয়ে আমাদের রুখে দেওয়া যাবে না

সাজা দিয়ে আমাদের রুখে দেওয়া যাবে না। একেকটা সাজায় একেকটা নেতা বের হয়ে আসছে। বিএনপি একটি ফিনিক্স পাখির মতো।

সোমবার (৯ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে এক সমাবেশে এ মন্তব্য করেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, এই সরকারকে পরাজিত এবং বেগম জিয়াকে মুক্ত না করে কেউ ক্ষান্ত হবে না। খালেদা জিয়ার কিছু হলে দেশের মানুষ তাদের ছাড় দেবে না।

তিনি বলেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই বলে প্রধানমন্ত্রী যে মন্তব্য করেছেন, তা দেশের জনগণ বুঝে গেছে। জনগণ এত বোকা নয়।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ এখন আর কোনো রাজনৈতিক দল নয়, তারা ফ্যাসিস্ট। এরা সম্পূর্ণভাবে দেউলিয়া হয়ে গেছে। এরা আর মানুষের দল নয়।

এ সময় প্রধানমন্ত্রীর সমালোচন করে বিএনপির মহাসচিব বলেন, তার (শেখ হাসিনা) কথা শুনলে মনে হয় আমরা রাজতন্ত্রে বাস করেছি। দেশটার মালিক মনে হয় বর্তমান সরকারপ্রধান।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, এই সরকার মানবিক নয়, দানবীয়। আওয়ামী লীগ বাকশালের পেটে ঢুকে গিয়েছিল। কিন্তু জিয়াউর রহমান তাদের পুনরায় রাজনীতির মাঠে ফিরিয়ে এনেছিলেন। এটা ভুলে গেলে চলবে না।

বিএনপির আরেক নেতা ড. আবদুল মঈন খান বলেন, খালেদা জিয়া ভোটে নির্বাচিত বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ তা সহ্য করতে পারে না। তাই তাকে কারাগারে আটক করে রেখেছে।

নজরুল ইসলাম খান বলেন, আল্লাহ না করুক, খালেদা জিয়ার কিছু হলে দেশের মানুষ এই সরকারকে ছারখার করে ফেলবে।

তিনি বলেন, কেউ যাতে নির্বাচন করতে না পারে সেজন্য আমাদের নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলায় রায় দেওয়া হচ্ছে। কারণ, আওয়ামী লীগ নির্বাচনকে ভয় পায়।

আরএস

 

Link copied!