Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

বেগম খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল: ডা রফিকুল

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ২১, ২০২৩, ০৬:৫২ পিএম


বেগম খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল: ডা রফিকুল

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা কোন পরিবর্তন হয়নি বলে জানিয়েছেন দলটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা রফিকুল ইসলাম।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি আমার সংবাদকে এই তথ্য নিশ্চিত করেছেন । এরআগে দুপুরের পর থেকে বিএনপির নেত্রীর শারীরিক অবস্থা অবনতি হয়েছে এমন একটি খবর ছড়িয়ে পড়ে চারদিকে।

চেয়ারপারসনের মেডিকেল বোর্ডের বরাত দিয়ে ডা রফিকুল ইসলাম জানান, ম্যাডামের ( বেগম খালেদা জিয়া) অবস্থা স্থিতিশীল। আজ দুপুরে একটি পরীক্ষা হয়েছে। আগামীকাল বেশ কয়েকটি পরীক্ষা করা হবে।  

সাবেক এই প্রধানমন্ত্রী কেবিনে চিকিৎসা নিচ্ছেন বলেন জানান বিএনপির এই স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

এরআগে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার লিভারে ‘টিপস’ সফলভাবে সম্পন্ন হয়।

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যকৃতে ‘ট্র্যান্সজাগুলার ইন্ট্রাহেপেটিক পোরটোসিসটেমিক শান্ট (টিপস)’ প্রক্রিয়ার মাধ্যমে দুই রক্তনালীর মধ্যে একটি নতুন সংযোগ তৈরি করে দিয়েছেন যুক্তরাষ্ট্র থেকে আসা বিশেষ চিকিতসকরা।
যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত জনস হপকিনস ইউনিভার্সিটির স্কুল অব মেডিসিনের লিভার ও কিডনি ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ অধ্যাপক হামিদ রব, ইন্টারভেনশনাল অনকোলজি বিভাগের অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং হেপাটোলজি বিভাগের অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন ঢাকায় আসেন।

বিএনপি চেয়ারপারসন এভার কেয়ার হাসপাতালে ভর্তি আছেন গত ৯ আগস্ট থেকে। গত আড়াই মাসে তাকে কয়েক দফা তাকে সিসিইউতে নিয়ে চিকিতসা দেওয়া হয়েছে। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

৭৮ বয়সী সাবেক প্রধানমন্ত্রী আথ্রাইটিস, ডায়াবেটিস, লিভার, কিডনি, ফুসফুস ও হদরোগে ভুগছেন দীর্ঘদিন ধরে।

আরএস

Link copied!