Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

গয়েশ্বর চন্দ্র রায়

সরকার ভালো নাই বলে আবোল-তাবোল কথা বলছে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১৮, ২০২৪, ০৭:২৪ পিএম


সরকার ভালো নাই বলে আবোল-তাবোল কথা বলছে

সরকার ভালো নেই বলে  ‘আবোল-তাবোল কথা’ বলছে এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার বিকালে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। গয়েশ্বর বলেন, আমরা কেমন আছি সবাই জানি। যারা ক্ষমতায় আছে ওরা কেউ জানে না, চোররা জানে তারা ভালো নাই। ভালো নাই বলে মাঝে-মধ্যে আবোল-তাবোল কথা বলে। এক গৃরস্থ বাড়িতে আসছে তো বাড়িতে আসার পর গরমের কারণে বউয়ের কাছে পানি চাইতেছে। বউরে বলেছে যে, মাগো এক গ্লাস পানি দাও…, বউ বলে ধুর ঝি. কাকে কি কও। হইবো না, মাথা গরম হলে এমনি হয়। সরকারেরও এরকম অবস্থা হয়েছে কি কয় তারাও নিজেরা বুঝে কিনা সন্দেহ।

সরকারের সমালোচনা করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন,  কে একজন এখানে বললেন সরকারের অপচয়ে কথা… লক্ষ-কোটি টাকা বিদেশে জমা করছে…সব জমা করছে ভবিষ্যতের জন্য। আল্লাহ তাদের তওফিক দিক সম্পদ জমাই যেন থাকে। সময়মত যেন আমরা লুন্ঠিত জমা করা ওইসব সম্পদ উদ্ধার করতে পারি।

‘‘ তারা ইফতার করে খরচ বাড়াতে চায় না। কারণ তাদের ইফতারের প্রয়োজন হয় না। সুতরাং এজন্য বললাম যেখানে তকমা দেয় ইফতারে কি খাবে… বড়ই না খেজুর  … এই ধরনের একটা অবার্চীন সরকারের অধীনে দেশবাসী বসবাস করছে।”

১/১১ ঘটনাবলী এবং খোন্দকার দেলোয়ার হোসেনের ভূমিকার কথা তুলে ধরে বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, ওই সময়ের অনেক কথা, অনেক সত্য আছে যা বলার সময় এখন নয়। আমি বলব লিখে রাখেন। আমার মনে হয় এই মুহুর্তে সকল সত্য কথা বলার সময় আসেনি, সেই পরিবেশ তৈরি হয়নি।কারণ আমরা এখন লড়াইয়ের ময়দানে আছি এবং আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।আমাদের এখন ভালো-মন্দ খোঁজার থেকে লড়াইয়ের মাঠে সাহাদাত বরণ করা বড় কথা। যেমন ঐক্যবদ্ধ প্রতিশ্রুতিশীলরা সকলে এক হলে জয়লাভ করা যায় এবং তেমনি কমিটমেন্ট যাদের নাই তাদের দিয়ে দীর্ঘ সংগ্রামে লড়াই করে জয়ী হওয়া যায় না।

খোন্দকার দেলোয়ার হোসেনের মতো সাহসী নেতৃত্বের প্রশংসা করে তার আদর্শ অনুসরণের জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বানও জানান তিনি।

জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খোন্দকার দেলোয়ার স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে এই আলোচনা সভা হয়।

২০১১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খোন্দকার দেলোয়ার হোসেন। পরে তার মরদেহ ঢাকায় এনে নিজের বাড়ি মানিকগঞ্জের পাচুরিয়ায় সমাহিত করা হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্‌টা কাউন্সিলের সদস্য আবদুল হাই শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক  আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ সোহরাব উদ্দিন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান ও প্রয়াত খোন্দকার দেলোয়ারের জ্যেষ্ঠ ছেলে খোন্দকার আকবর হোসেন বাবলু বক্তব্য রাখেন।

আরএস

Link copied!