Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

জামালের শিরোপা উৎসব হতে পারে আজ

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ২৫, ২০২২, ০৩:১৩ পিএম


জামালের শিরোপা উৎসব হতে পারে আজ

২০১১-১২ ক্রিকেট মৌসুমে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) অভিষেক থেকেই বিগ বাজেটের দল গঠন করে আসছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

তবে লিস্ট ‘এ’ মর্যাদার ডিপিএলে কখনোই ট্রফি জয়ের উৎসব করতে পারেনি শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ২০১৮-১৯ মৌসুমে প্রিমিয়ার ডিভিশন টি-২০ লিগে ট্রফি জয়ের হাসি হাসলেও অধরা থাকা লিগ শিরোপা ধরা দেয়ার প্রবল হাতছানি দিচ্ছে এবার। 

আজ রোববারই বিকেএসপি-৪ এ প্রাইম ব্যাংককে শেখ জামাল ধানমন্ডি ক্লাব হারিয়ে দিলে এবং একই দিনে মিরপুরে লিজেন্ডস অব রূপগঞ্জকে আবাহনী হারিয়ে দিলে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ট্রফি নিষ্পত্তি হবে। 

দুই রাউন্ড হাতে রেখে ট্রফি জয়ের উৎসব করবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। লিস্ট ‘এ’ মর্যাদার ক্রিকেট লিগে হয়ে যাওয়া ৭টি আসরে সর্বাধিক ৪ বার চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী (২০১৫-১৬, ২০১৭-১৮ ও ২০২০-২১)। গাজী ট্যাংক ক্রিকেটার্স (২০১৩-১৪), গাজী গ্রুপ ক্রিকেটার্স (২০১৬-১৭) এবং প্রাইম ব্যাংক একবার (২০১৪-১৫) করে হয়েছে চ্যাম্পিয়ন। 

এবার শিরোপা লড়াই থেকে আবাহনী ছিটকে পড়ায় প্রাইম ব্যাংক এবং গাজী গ্রুপের জন্য সুপার লিগের শেষ তিন রাউন্ডে নিয়মরক্ষার ম্যাচ হিসেবে গণ্য হওয়ায় নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে ডিপিএল। ট্রফির লড়াইয়ে এখন শুধু টিকে আছে শেখ জামাল ধানমন্ডি-লিজেন্ডস অব রূপগঞ্জ। লিগের প্রথম পর্বে মোহামেডান ছাড়া অন্য কোনো দলের কাছে হার দেখেনি শেখ জামাল ধানমন্ডি ক্লাব (১০ ম্যাচে ১৮ পয়েন্ট)। 

নিকটতম দুই প্রতিদ্বন্দ্বী আবাহনী ও লিজেন্ডস অব রূপগঞ্জের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে সুপার লিগ শুরু করায় ট্রফি জয়ের কক্ষপথে থেকেছে শেখ জামাল ধানমন্ডি। সুপার লিগের প্রথম দুই রাউন্ডে গাজী গ্রুপকে ৭২ রান ও রূপগঞ্জ টাইগার্সকে ৪ উইকেটে হারিয়ে দেয়ায় তৃতীয় রাউন্ডেই ট্রফি জয়ের আবহ পাচ্ছে ইমরুল কায়েসের দল। 

দক্ষিণ আফ্রিকা সফর শেষে ঘরের ছেলে নূরুল হাসান সোহান যোগ দেয়ায় এবং মোহামেডান থেকে মিউচুয়াল ক্লিয়ারেন্সে মুশফিক, মিরাজকে পেয়ে শেখ জামাল ধানমন্ডির শক্তি বেড়ে গেছে অনেক। আজ রোববার প্রাইম ব্যাংকের কাছে শেখ জামাল প্রাইম ব্যাংকের কাছে হেরে গেলে এবং লিজেন্ডস অব রূপগঞ্জ আবাহনীকে হারিয়ে দিলে শিরোপার লড়াইটা উঠবে জমে। শেষ রাউন্ড পর্যন্ত টিকে থাকবে ট্রফির লড়াই।

ট্রফি ভাগ্যটা বেশ ভালো ইমরুল কায়েসের। বিপিএলে ক্যাপ্টেনসিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ২ বার ট্রফি উপহার দেয়া ইমরুল কায়েস এবার ডিপিএলেও তার ক্যাপ্টেনসিতে শেখ জামাল ধানমন্ডিকে ট্রফি উপহার দিতে বদ্ধপরিকর। তা সম্ভব হলে ঘরোয়া ক্রিকেটে এক মৌসুমে দুটি আকর্ষণীয় আসরের ট্রফি শোভা পাবে তার হাতে।

Link copied!