Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মাইলফলকেরর ম্যাচে হোয়াইটওয়াশের লজ্জা এড়াল বাংলাদেশ

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১০, ২০২২, ০৮:০৯ পিএম


মাইলফলকেরর ম্যাচে হোয়াইটওয়াশের লজ্জা এড়াল বাংলাদেশ

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১০৫ রানে জয় পেয়েছে বাংলাদেশ। বুধবার (১০ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশের দেওয়া ২৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৫১ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। 

স্বাগতিকরা ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে। তবে আজকের ম্যাচটি বাংলাদেশের ৪০০তম ওয়ানডে। আর মাইলফকের এই ম্যাচে ১০৫ রানে জয়ী হয়ে হোয়াইটওয়াশের লজ্জা এড়াল বাংলাদেশ। 

টসে হেরে আগে ব্যাট করতে নেমে ২৫৭ রান করে ২৫৭ রানের টার্গেট দেয় বাংলাদেশ। সেই রান তাড়া করতে নেমে শুরুতেই তাকুদওয়ানাশে কাইতানোকে হারায় জিম্বাবুয়ে। 

শূন্য রানে পেসার হাসান মাহমুদের বলে এলবিডব্লিউয়ের শিকার হন কাইতানো। এরপর মারুমানিকে (১) বোল্ড করেন মেহেদী হাসান মিরাজ। 

৭ রানেই দুই উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর ওয়ানডে অভিষেকে নিজের দ্বিতীয় ওভারে টানা দুই বলে দুই উইকেট শিকার করেছেন পেসার এবাদত হোসেন।

জিম্বাবুয়ের ইনিংসের ষষ্ঠ ওভারে এবাদতের লাফিয়ে উঠা ডেলিভারি বুঝতে না পেরে পয়েন্টে ক্যাচ তুলে দেন ওয়েসলে মাদভেরে (১)। এর পরের বলেই সিরিজের সবচেয়ে সফল ব্যাটার সিকান্দার রাজাকে (০) বোল্ড করে দেন এবাদত।

এরপরের দুটি উইকেট তাইজুল ইসলামের। দলীয় ৩১ রানে ইন্নোসেন্ট কাইয়া (১০) ও ৪৯ রানে টনি মুনিয়োঙ্গাকে (১৩) ফেরান তিনি। ধুঁকতে থাকা জিম্বাবুয়ে ৮৩ রানেই ৯ উইকেট হারায়।  এরপর শেষ উইকেটে প্রতিরোধ গড়লেও জিম্বাবুয়ে অলআউট হয় ১৫১ রানে।

এর আগে, টসে হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। আফিফ হোসেন ৮১ বলে ৮৫ রানে অপরাজিত থাকেন। ওপেনার এনামুল হক বিজয় খেলেছেন ৭১ বলে ৭৬ রানের ইনিংস।


আমারসংবাদ/টিএইচ

Link copied!