Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ভারতকে জিম্বাবুয় কোচের হুঁশিয়ারি

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৪, ২০২২, ০৫:১৫ পিএম


ভারতকে জিম্বাবুয় কোচের হুঁশিয়ারি

সদ্যই দেশের মাটিতে বাংলাদেশকে টি-টোয়েন্টি আর ওয়ানডেতে সিরিজ হারিয়েছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টি যেমন তেমন, ওয়ানডেতে অন্যতম শক্তিশালী বাংলাদেশ সিরিজ হেরে বসায় চমকে গেছে ক্রিকেটবিশ্ব।
এবার জিম্বাবুয়ে সফরে যাবে ভারত। শক্তিধর প্রতিপক্ষকে সমীহ করলেও অতিরিক্ত গুরুত্ব দিতে নারাজ জিম্বাবুয়ে কোচ ডেভিড হাটন। ভারতকে বিশ্বের সেরা দল মেনে নিলেও তিনি কঠিন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

১৮ আগস্ট থেকে শুরু হবে ভারত-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ। তার আগেই ভারতীয় দলকে সতর্ক করে দিলেন জিম্বাবুয়ের কোচ। তার বার্তা, জিম্বাবুয়েকে হালকাভাবে নিলে ভুল করবে ভারত। 

তিনি বলেছেন, ছেলেদের বলেছি, ভারতের সফর আমাদের জন্য দারুণ সুযোগ। বিশ্বের সেরা দলের বিপক্ষে ভালো রান করতে পারলে বা ভালো ফল করতে পারলে আমাদেরই লাভ।

আমরা শুধু ম্যাচ খেলার সংখ্যা বাড়াতে বা কাছ থেকে ভারতের খেলা দেখতে চাই না। ভারতকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে আমরা প্রস্তুত। আমার বিশ্বাস, তিন ম্যাচেই ছেলেরা ভারতকে কঠিন চ্যালেঞ্জের মুখে দাঁড় করাবে।

ডেভিড হাটন দায়িত্ব নেওয়ার পরই জিম্বাবুয়ের ক্রিকেটে সুদিনের হাওয়া লেগেছে। তিনি ক্রিকেটারদের ভয়ডরহীন খেলার নির্দেশ দিয়েছেন। যার ফলে বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে জিম্বাবুয়ে।

রেজিস চাকাভাদের কোচ আরো বলেছেন, গত কয়েক বছরে ভারতীয় দলের প্রচুর খেলা দেখেছি। আইপিএলও দেখেছি। আমরা জানি ভারত একটি-দুটি নয়, চারটি দল তৈরি করতে পারে। 

তারা যে দলই জিম্বাবুয়েতে পাঠাক সেটা শক্তিশালী এবং অভিজ্ঞ। তারা প্রচুর আন্তর্জাতিক ক্রিকেট খেলে। তাই আমাদের কাজটা কঠিন হবে।

ছয় বছর পর জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ খেলবে ভারত। আইসিসির ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ তিন ম্যাচের এই সিরিজ। ১৩ দলের লিগে জিম্বাবুয়ে রয়েছে ১২ নম্বরে। শেষ ১৫টি ওয়ানডে ম্যাচের তিনটি জিতেছে আফ্রিকার দেশটি। 

তার মধ্যে দুটি জয় এসেছে সদ্য শেষ হওয়া বাংলাদেশ সিরিজে। এই সফরে ভারতীয় দলের তারকারা বিশ্রামে থাকবেন। মাসের শেষে এশিয়া কাপ খেলতে যাবে পূর্ণশক্তির ভারতীয় দল।    হিন্দুস্তানটাইমস


আমারসংবাদ/টিএইচ

Link copied!