community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

কমনওয়েলথ গেমস

খেলা ফেলে ‍‍`ঘুরতে যাওয়ায়‍‍` দুই বাংলাদেশি ক্রীড়াবিদ নিষিদ্ধ

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৩০, ২০২২, ০১:৪৪ পিএম


খেলা ফেলে ‍‍`ঘুরতে যাওয়ায়‍‍` দুই বাংলাদেশি ক্রীড়াবিদ নিষিদ্ধ

কমনওয়েলথ গেমসে টেবিল টেনিসে ডাবলস ইভেন্টে খেলার কথা ছিল বাংলাদেশের দুই খেলোয়াড় সোনাম সুলতানা সোমা ও সাদিয়া রহমান মৌর। কিন্তু দুজনেই ৫ আগস্ট বার্মিংহামে না খেলে লন্ডনে ঘুরে বেরিয়েছেন। 

ঘুরতে যাওয়ার কারণে ওই দুই খেলোয়াড়কে নিষিদ্ধ করেছে টেবিল টেনিস ফেডারেশন। এতে আন্তর্জাতিক ও ঘরোয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না এই দুই ক্রীড়াবিদ। 

গত পরশু ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সভায় দুই ক্রীড়াবিদকে নিষিদ্ধের সিদ্ধান্ত হয়। 

এ বিষয়ে টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক তথা বার্মিংহাম কমনওয়েলথ গেমসে বাংলাদেশ দলের ম্যানেজার শেখ মো. জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেছেন, ‍‍`সোমা ৪ তারিখ সকালে একটি ম্যাচ জিতেছিল। ইনজুরির জন্য বিকেলের ম্যাচে ওয়াকওভার দেয়। অলিম্পিকের চিকিৎসক তাকে দেখে বলেছিল বিশ্রাম নিলে পরের দিন খেলতে পারবে। ‍‍`

তিনি আরও বলেন, ‍‍`পরের দিন সকালে আমাকে জানায় তারা লন্ডন যেতে চায়। আমি তৎক্ষণাৎ তাদের না করি এবং বিষয়টি শেফ দ্য মিশনকে অবহিত করি।  বিকেলে খেলা থাকায় সকালে সর্বশেষ অবস্থা জানার জন্য শেফ দ্য মিশন চিকিৎসককে পাঠাতে চান। সোমা-মৌ কেউই ফোন ধরেননি। 

খেলার সময় ঘনিয়ে আসছিল আমি অসংখ্যবার ফোন করেছি। তারা ফোন রিসিভ করেননি। অনেক পর মৌ ফোন করে জানায়, তারা আশেপাশেই আছে। তবে ফেসবুক পোস্ট থেকে জানতে পারি, তারা লন্ডনে আত্মীয়ের বাসায় বেড়াতে গিয়েছিল। 

এমন অভিযোগের বিষয় অস্বীকার করেছেন সোনাম, ‍‍`আমরা গেমস ভিলেজেই ছিলাম। অন্য কোথাও ঘুরতে যাইনি। ভিলেজে থাকার সব প্রমাণ আমাদের কাছেও আছে। 

তারপরও কেন ফেডারেশন এমন সিদ্ধান্ত নিয়েছে, জানি না। তা ছাড়া এমন সিদ্ধান্তের ব্যাপারে কোনও চিঠিও পাইনি। তবে চিঠি পেলে সেটার জবাব দিতে প্রস্তুত আছি।‍‍`


টিএইচ

Link copied!