Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিশ্বকাপের আগে হঠাৎ জিম্বাবুয়ের দায়িত্ব ছাড়লেন ক্লুজনার

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৭, ২০২২, ০৮:৫৮ পিএম


বিশ্বকাপের আগে হঠাৎ জিম্বাবুয়ের দায়িত্ব ছাড়লেন ক্লুজনার

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবার কয়েক ঘণ্টা আগে জিম্বাবুয়ের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার। জিম্বাবুয়ে ক্রিকেটের (জেডসি) থেকে দেওয়া এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। 

বিবৃতিতে জেডসি বলেছে, ‘তার প্রতিনিধির ভাষ্য অনুযায়ী ক্লুজনার ও বোর্ডের মধ্যে পারস্পরিক সমঝোতায় এমন সিদ্বান্ত নেয়া হয়েছে। অন্য একটি দেশের ক্রিকেটের সাথে জড়িত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ক্লুজনার। এতে জাতীয় দলকে পূর্ণ সময় দিতে পারবেন না তিনি।’

গত মার্চে দ্বিতীয় মেয়াদে জিম্বাবুয়ের কোচিং স্টাফে যোগ দেন ক্লুজনার। এর আগে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত দলটির ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছিলেন তিনি।

দ্বিতীয় দফায় ক্লুজনার দায়িত্ব থাকাকালে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মত টি-টোয়েন্টি সিরিজ জিতে জিম্বাবুয়ে। এমনকি ওয়ানডে সিরিজেও বাংলাদেশকে ধরাশায়ী করে তারা। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ানডে ম্যাচও জিতে জিম্বাবুয়ে। 

ক্লুজনারের অবদানের কথা স্বীকার করে জেডসির ব্যবস্থাপনা পরিচালক গিভমোর ম্যাকোনি এক বিবৃতিতে বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইসহ গত কয়েক মাসে ক্লুজনার যতটা অবদান রেখেছেন, এজন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ।’ 

আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৭ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নামবে জিম্বাবুয়ে। তার আগে ক্লুজনারের সরে যাওয়া বড় ধাক্কা জিম্বাবুয়ের জন্য। এবারের আসরে প্রথম রাউন্ডে খেলবে জিম্বাবুয়ে। 

গত বিশ্বকাপে ছিলো না জিম্বাবুয়ে। এছাড়া ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপেও খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। তাই এবারের বিশ্বকাপ জিম্বাবুয়ের জন্য স্মরণীয় বটে। 

টিএইচ

Link copied!