Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে সুপার টুয়েলভে আয়ারল্যান্ড

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২১, ২০২২, ০২:০১ পিএম


ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে সুপার টুয়েলভে আয়ারল্যান্ড

দু’বারের টি-২০ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। বাছাইপর্ব খেলা তাদের জন্য অসম্মানের। ওই বাছাইপর্বেও বাঁচা-মরার লড়াইয়ে নামতে হয় ক্যারিবীদের। 

যে লড়াইয়ে মৃত্যু লেখা হয়েছে টি-২০’র ফেরিওয়ালাদের। শুক্রবার (২১ অক্টোবর) ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের কাছে  ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় করে সুপার টুয়েলভে নাম তুলেছে সাহসী ক্রিকেট খেলা আয়ারল্যান্ড। 

স্কটল্যান্ডের কাছে ৪২ রানে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে ৩১ রানের জয় পায়।

শুক্রবার (২১ অক্টোবর) ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৪৭ রানের লক্ষ্যে আইরিশরা পৌঁছে যায় ১৫ বল হাতে রেখেই। ওপেনার পল স্টারলিং ৪৮ বলে ৬৬ রানের হার না মানা ইনিংস খেলেন। লরকান টাকার অপরাজিত থাকেন ৩৫ বলে ৪৫ রানে। অধিনায়ক অ্যান্ডি বালবিরনি ২৩ বলে ৩৭ রান করেছেন।

এর আগে, ২০ ওভারে ৫ উইকেটে ১৪৬ রান করতে সক্ষম হয় ক্যারিবীয়রা। উইন্ডিজের ইনিংসটাকে একাই টানেন চারে নামা ব্রেন্ডন কিং। শেষ পর্যন্ত ৪৮ বলে ৬২ রানে অপরাজিত থাকেন তিনি।  

দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন ওপেনার জনসন চার্লস। শেষ দিকে ১২ বলে ১৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন ওডিন স্মিথ। অধিনায়ক নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ১৩ রান।

দুর্দান্ত বোলিং করেন আইরিশ তারকা গ্যারেথ ডেলানি। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে শিকার করেন ৩টি উইকেট। তার হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

টিএইচ
 

Link copied!