Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মামুলি লক্ষ্যেও জিততে পারলো না ঢাকা

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৬:৪৫ পিএম


মামুলি লক্ষ্যেও জিততে পারলো না ঢাকা

ম্যাচটি ছিল নিয়মরক্ষার। চট্টগ্রামের দেওয়া লক্ষ্যটা মামুলি ছিল বটে; তবে মামুলি রানেই কুপোকাত ঢাকা। বিপিএলে ঢাকার ফ্র্যাঞ্জাইজি ও দলের নামে একাধিকবার পরিবর্তন এসেছে। এবারও নতুন নামে, নতুন মোড়কে বিপিএলে অংশ নিয়েছে ঢাকা।  তবে এবারের মতো বাজে আসর খুব কমই কাটিয়েছে ঢাকার ফ্র্যাঞ্জাইজি। ঢাকা ডমিনেটর্স নামে বিপিএলে অংশ নেওয়া দলটি গ্রুপ পর্ব থেকে আগেই বিদায় নিয়েছে। গতকাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১৫ রানে হেরে আসর শেষ করেছে নাসির হোসেনের নেতৃত্বাধীন দল। গ্রুপ পর্বের ১২ ম্যাচে মাত্র তিনটি জয় পেয়েছে ঢাকা। 

অথচ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকা ডমিনেটর্স মাত্র ১১৮ রানে আটকে দিয়েছিল চট্টগ্রামকে। বাঁ-হাতি স্পিনার আরাফাত সানির ঘূর্ণির সামনে দাঁড়াতে পারেননি চট্টগ্রামের ব্যাটাররা। মিডল অর্ডারে উসমান খান ৩০ এবং লোয়ার মিডলে জিয়াউর রহমান ২০ বলে ৩৪ রান করায় ওই সংগ্রহ পায় দলটি। আরাফাত সানি ৪ ওভারে ২২ রান দিয়ে তুলে নেন চার উইকেট। একটি করে উইকেট নেন আল আমিন ও আমির হামজা। চট্টগ্রামের ওপেনার মেহেদি মারুফ ও লোয়ার মিডল অর্ডার ব্যাটার ডারউইস রাসুলি রান আউটে কাটা পড়েন। 

জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান করতে পারে ঢাকা। ওপেনার সৌম্য সরকার ২১ রান করেন। চারে নেমে নাসির হোসেন ৩৩ বলে ২৪ রান করেন। তিনি উইকেট ধরে রাখলেও অন্য প্রান্তে যাওয়া আসার মিছিল লেগে ছিল। অ্যালেক্স বাকে ১৩ ও নুরুজ্জামান খান ১৮ রানে আউট হলে লজ্জার হারে আসর শেষ হয় ঢাকার। চট্টগ্রামের হয়ে দুর্দুান্ত বোলিং করেছেন কার্টুইস কাম্পার ও মৃত্যুঞ্জয় চৌধুরী। কাম্পার ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নেন তিন উইকেট। মৃত্যুঞ্জয় ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন দুই উইকেট। জিয়াউর রহমান ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে দুই উইকেট দখল করেন। এছাড়া শুভাগত হোম ও নাহিদুজ্জামান একটি করে উইকেট নেন।

এবি

Link copied!