Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

২৮ মে এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ

ক্রীড়া প্রতিবেদক

মে ২৫, ২০২৩, ০৬:৩৮ পিএম


২৮ মে এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ

আগামী ২৮ মে ভাগ্য নির্ধারণ হবে এশিয়া কাপের। এশিয়া কাপ আয়োজন নিয়ে দীর্ঘদিন ধরে চলা টানাপড়েনের অবসান হতে যাচ্ছে ওই দিনই। রোববারই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। ভারতীয় গণমাধ্যমে তেমন আভাসই দিয়েছেন বিসিসিআই সদস্য সচিব জয় শাহ। 

ওয়ানডে সংস্করণের এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু রাজনৈতিক কারণে দেশটিতে সফর করে না ভারত। এই অবস্থায় নিরপেক্ষ ভেন্যুর দাবি জানিয়ে আসছিল তারা। এদিকে নিজেদের দেশে এশিয়া কাপ আয়োজন নিয়ে অনড় পাকিস্তান দিয়েছিল হাইব্রিড মডেলের প্রস্তাব। 

পিসিবি সভাপতি নাজাম শেঠি হাইব্রিড মডেল অনুযায়ী ভারতের খেলাগুলো সংযুক্ত আরব আমিরাতে আর বাকিদের ম্যাচ পাকিস্তানে রাখার প্রস্তাব দেন। কিন্তু বিশ্বকাপের আগে অধিক গরমে চোটের শঙ্কায় সংযুক্ত আরব আমিরাতে গিয়ে খেলতে রাজী নয় ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। 

শেষ পর্যন্ত এশিয়া কাপ কোথায় ও কীভাবে হবে তা ঠিক হয়ে যাবে আইপিএলের ফাইনালের দিনই। আইপিএলের ফাইনালের জন্য বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড প্রধানরা আমন্ত্রিত হয়ে যাবেন আহমেদাবাদে। সেখানে বিসিসিআই সদস্য সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহর সঙ্গে বৈঠক হবে তাদের। এই বৈঠকেই মূলত এশিয়া কাপের ভাগ্য নির্ধারিত হয়ে যাবে। 

গণমাধ্যমকেও তিনি দেন তেমন আভাস, বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সম্মানিত সভাপতিরা আইপিএল ফাইনাল দেখতে আহমেদাবাদ আসবেন। আমরা তাদের সঙ্গে এশিয়া কাপ নিয়ে আলাপ করব। 

জানা গেছে, শেষ পর্যন্ত পাকিস্তানের প্রস্তাব অনুযায়ী হাইব্রিড মডেল মেনে নিলেও আমিরাতের বদলে দ্বিতীয় ভেন্যু হতে পারে শ্রীলঙ্কা।

Link copied!