Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

এশিয়ান গেমস নারী ফুটবল

জাপানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৭:৫৪ পিএম


জাপানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ

আগে থেকেই অনুমিত ছিল ২০১১ বিশ্ব চ্যাম্পিয়ন জাপানের বিপক্ষে পেরে ওঠা বেশ কঠিন হবে। আদতে তাই হলো। এশিয়ান গেমস নারীদের ফুটবলে জাপানের সামনে একদমই দাঁড়াতে পারেনি বাংলাদেশ। বিধ্বস্ত হয়েছে ৮-০ গোলে।

চীনের ওয়েংজু স্পোর্টস সেন্টারে ম্যাচের শুরু থেকে ছিল জাপানের আধিপত্য। আক্রমণের সুর গেঁথে একের পর এক গোল আদায় করে নিয়েছে তারা। প্রথমার্ধেই চার গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের অধিকাংশ সময়ে বাংলাদেশের অর্ধে খেলা হয়েছে।  

ষষ্ঠ মিনিটে বক্সের ওপর থেকে চিবা রেমিনার ডানপায়ের জোড়ালো শট রূপনা চাকমাকে সুযোগ না দিয়ে জালে জড়ায়। দুই মিনিটর পর পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান মোমোকো তানিকাওয়া। বক্সে চিবাকে ফেলে দিয়ে পেনাল্টি উপহার দিয়েছিলেন মনিকা চাকমা। ২৯ মিনিটে চিবা নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোল করেন।

প্রথমার্ধের শেষ মিনিটে চতুর্থ গোল হজম করে বাংলাদেশ। ইয়োশিনো নাকাসিমার শট বক্সে মাসুরা পারভীনের হাতে লাগলে পেনাল্টি পায় জাপান। ইউজুহো শিওকোসির পেনাল্টি রূপনার গ্লাভস আর সাইড পোস্টে লেগে ফিরলেও ফিরতি বল জালে জড়ান নিজেই।

বিরতি থেকে ফিরে মায়া হিজিকাতা ৪৯ মিনিটে ৫-০ করেন। ৫৮ মিনিটে কতনো সাকাকিবারা যোগ দেন গোলের মিছিলে। ৮০ মিনিটে তানিকাওয়ার সৌজন্যে সপ্তম গোল পায় জাপান। ৮৫ মিনিটে সাকিবারা আরও একটি গোল করলে স্কোর দাঁড়ায় ৮-০ তে। বাংলাদেশ দল ২৫ সেপ্টেম্বর পরের ম্যাচ খেলবে ভিয়েতনামের বিপক্ষে।

Link copied!