Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত রিপোর্ট জনসমক্ষে প্রকাশ করতে বললেন সুজন

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

মার্চ ৬, ২০২৪, ০৮:৫৪ পিএম


বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত রিপোর্ট জনসমক্ষে প্রকাশ করতে বললেন সুজন

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতার তদন্ত প্রতিবেদন ইতিমধ্যে জমা দিয়েছে বিসিবির বিশেষ কমিটি। বিশ্বকাপে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের সঙ্গেও তদন্ত ইস্যুতে বসে তারা। যদিও বাংলাদেশ দলের ব্যর্থতার কারণ রিপোর্টে কী উঠে এল, সেটি প্রকাশ করেনি বিসিবি। কিন্তু এরই মধ্যে গুঞ্জন ডালপালা মেলেছে, বিশ্বকাপ ব্যর্থতার দায় আছে দুই ক্রিকেট বোর্ড পরিচালকেরও। যেখানে ইঙ্গিত করা হচ্ছে সুজনকেও। বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার অবশ্য তদন্ত প্রতিবেদন জনসমক্ষে প্রকাশ করার পক্ষে। তবে বোর্ড যদি আড়ালেও সমাধান করতে চায়, তাতেও সমস্যা নেই তার।

বুধবার (৬মার্চ ) মিরপুরে আবাহনীর অনুশীলনের পর সুজন সংবাদমাধ্যমকে বলেন, আমার মনে হয় রিপোর্টে যেটাই এসেছে জনসমক্ষে প্রকাশ করা উচিত। প্রকাশ করলে ভালো। যদি আমাদের কোনো সমস্যা থাকে, তা সমাধান হবে। যদি বোর্ড মনে করে প্রকাশ করা যাবে না, আমরা নিজেরাই সমাধান করব বোর্ড থেকে। সেটাও হতে পারে। এটা বিসিবির ব্যাপার, প্রেসিডেন্ট স্যারের ব্যাপার। কারও কারণে ম্যাচ হেরে যায়, এটা আমি বিশ্বাস করি না। ক্রিকেট টিম গেম। একজনের জন্য কিছু হয়, তা বিশ্বাস করি না। পরিকল্পনায় ভুল থাকতে পারে। এটা ভিন্ন ইস্যু। 

বিশ্বকাপের সময় তামিম ইকবালকে নিয়ে তৈরি হয়েছিল অস্বস্তিকর পরিস্থিতি। বিভিন্ন ঘটনার পর তিনি সিদ্ধান্ত নেন বিশ্বকাপ না খেলার। তবে তামিমকে বাদ দেওয়ার পেছনে নাকি কোচ চন্ডিকা হাথুরুসিংহের ভূমিকা ছিল বলে তদন্ত রিপোর্টে উঠে আসে। হাথুরুসিংহে চাননি তামিম বিশ্বকাপ দলে থাকুক। 

এ ব্যাপারে সুজন বলেন, তদন্ত প্রতিবেদন তো বিসিবি প্রকাশ করেনি। কোত্থেকে গণমাধ্যমে খবর এসেছে? আমি জানি না তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে কি না। যারা তদন্ত করেছেন তারা তো প্রেসিডেন্ট স্যারকে রিপোর্ট দিয়েছেন। উনি যদি মনে করেন প্রকাশ করা উচিত, তারপর বোঝা যাবে কি সত্যি কি মিথ্যা। ১১ মার্চ শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগ। বুধবার (৬মার্চ )অনুশীলন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। দলটির প্রধান কোচ হিসেবে আছেন সুজন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে পারটেক্সের বিপক্ষে খেলবে তার দল।
 

Link copied!