Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

এক লাইভেই বেসামাল মাহি

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১৯, ২০২৩, ১১:৪৬ এএম


এক লাইভেই বেসামাল মাহি
  • গ্রেপ্তারের পর আদালত হয়ে কারাগার, এরই মধ্যে নির্যাতনের অভিযোগ
  • স্বামী পলাতক, প্রেগন্যান্সি ও সেলিব্রিটি বিবেচনায় মাহির জামিন
  • পুলিশের বিরুদ্ধে মাহির অভিযোগ তদন্ত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

জমিসংক্রান্ত ঘটনার জেরে সৌদি আরবে হজ পালনরত অবস্থায় পুলিশের বিরুদ্ধে স্বামীসহ ফেসবুক লাইভ করেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। পুলিশের বিরুদ্ধের ওই লাইভেই বেসামাল হয়ে পড়েন তিনি। লাইভের একদিন পরই স্বামী-স্ত্রী দুজনই এখন বিচ্ছিন্ন। 

স্বামী রাকিব সরকার রয়েছেন পলাতক, আর দেশে ফিরেই বিমানবন্দর থেকে গ্রেপ্তার হয়ে কারাগারে যান মাহি। মাহির লাইভে মানহানির অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। আর স্বামীর বিরুদ্ধে করা হয় চাঁদাবাজি মামলা। সেই দুই মামলায় বেসামাল মাহি। অথচ লাইভে মাহির করা অভিযোগের পাত্তাই নেই আপাতত। এখন পর্যন্ত অভিযোগ অনুযায়ী আইনি কোনো ব্যবস্থাও নিতে পারেননি তিনি।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, পুলিশের বিরুদ্ধে করা মাহির অভিযোগও তদন্ত করা হবে। গতকাল রাজধানীর তেজগাঁওয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে একটি এতিমখানায় খাবার বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চিত্রনায়িকা মাহিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরো বলেন, ‘যখন একটা অভিযোগ আসে তখন তদন্ত করতে হয়। তদন্তে সব কিছু বেরিয়ে আসবে। মাহির বক্তব্য সঠিক কি-না কিংবা পুলিশ যেটি করেছে তা সঠিক কি-না তদন্তেই বেরিয়ে আসবে।’ এর আগে গতকাল সকালে ঢাকা বিমানবন্দর থেকে আটক করা হয় মাহিকে। পরে গাজীপুরে নিয়ে সেখানকার আদালতে উপস্থাপন করে পুলিশ।

তখন একই আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আইনজীবীরা জানান, দুপুরে তারা জামিন আবেদন করতে পারেননি বলে আদালত মাহিকে কারাগারে পাঠালেও এরপরই তারা জামিন আবেদন দাখিল করেন। সেখানে তিনি সন্তানসম্ভবা ও আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই দেশে ফিরে এসেছেন— উল্লেখ করে জামিন দেয়ার আবেদন করলে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। তবে মাহিকে গ্রেপ্তার ও আদালতে পাঠানোর প্রক্রিয়ার মধ্যেই মাহিকে নির্যাতন করা হয়েছে বলে দাবি তার। কারাগারে নেয়ার সময় গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) বাসন থানার সামনে গাড়িতে বসা অবস্থায় সাংবাদিকদের উদ্দেশে মাহি দাবি করেন, ‘ওরা (পুলিশ) আমাকে টর্চার (নির্যাতন) করছে।’

এ ছাড়াও আদালত থেকে বের হয়ে সাংবাদিকদের মাহিয়া মাহি বলেন, ‘জাজ (বিচারক) আমার সঙ্গে কোনো কথা বলেননি। জাজ একটি কথাও বলেননি। জাজ জাস্ট চেয়ারে বসেছেন, আর উঠেছেন। এক সেকেন্ডের মধ্যে কোর্ট কীভাবে শেষ হয়ে যায়? কোর্ট আমার সঙ্গে কোনো কথাই বলেননি।’ একই দিন গ্রেপ্তার-পরবর্তী এক সংবাদ সম্মেলনে গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার মোল্লা নজরুল ইসলাম বলেন, ‘মাহি দেশের ফেরার পর বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করেছি। বাকি প্রক্রিয়া শেষে আমরা দ্রুতই তার রিমান্ড চাইব।’ সে সময় মাহির স্বামী রকিব সরকার এখনো পলাতক রয়েছে বলেও জানান মোল্লা নজরুল ইসলাম।

উল্লেখ্য, শুক্রবার ভোরে স্বামীর সঙ্গে ওমরাহ পালন করতে যাওয়া চিত্রনায়িকা মাহি সৌদি আরবের মক্কা শহর থেকে ফেসবুক লাইভে রকিবের গাড়ির শোরুম ভাঙচুর ও হামলার যে অভিযোগ করেন সেখানে গাজীপুর মহানগর পুলিশের বিরুদ্ধে ‘ঘুষ’ নেয়ার অভিযোগও তোলেন এই নায়িকা। এ ঘটনায় পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগেই তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ।

ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন বাসন থানার উপপরিদর্শক (এসআই) রোকন মিয়া। এ ছাড়া জমি দখলের অভিযোগে তাদের নামে হুকুমের আসামি করে অপর মামলাটি করেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন। ওই মামলায় তার স্বামীসহ ২৮ জনকে আসামি করা হয়।

শুক্রবার রাতেই ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান কমিশনার নজরুল ইসলাম। বাংলাদেশে একাধিক চলচ্চিত্রের নায়িকা মাহিয়া মাহি ২০২১ সালে তৎকালীন তথ্য ও সমপ্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের একটি টেলিফোন আলাপ ফাঁসের ঘটনায় আলোচিত হয়ে ওঠেন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে প্রার্থিতার জন্য গত বছর তিনি আওয়ামী লীগের মনোনয়নপত্রও সংগ্রহ করেছিলেন। যদিও তিনি মনোনয়ন পাননি।
 

Link copied!