Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

তারকাদের পর্দার পেছনের গল্প

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ৯, ২০২৩, ১১:৫১ এএম


তারকাদের পর্দার পেছনের গল্প

শোবিজ দুনিয়ার তারকাদের নিয়ে মানুষের বরাবরই আগ্রহ থাকে। পর্দায় অভিনয়শিল্পীদের ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করতে দেখা যায়। এসব চরিত্র ফুটিয়ে তুলতে একেকজন অভিনেতা-অভিনেত্রীকে অনেক পরিশ্রম করতে হয়। শুটিং সেটে এর জন্য ঘামও ঝরাতে হয়। তবে শুটিং সেটে একজন তারকা যেমন পরিশ্রম করেন, তেমনই অনেক মজার ঘটনা ঘটে বিহাইন্ড দ্য সিনে— যা থেকে যায় অগোচরেই। বলিউড তারকাদের তেমনই কিছু মজার ঘটনা তুলে ধরছেন মো. সোহাগ বিশ্বাস

সালমান খান ২০০৫ সালে ‘লাকি : নো টাইম ফর লাভ’ ছবির শুটিংয়ের সময় মিঠুন চক্রবর্তী ও স্নেহা উল্লালের সঙ্গে এক হোটেলেই ছিলেন। কিন্তু হোটেলে সালমান খানের বেশ পরে ওঠেন মিঠুন। বলিউড ভাইজান বুদ্ধি করে মিঠুনকে তার রুমের চাবি দিতে বলেছিলেন আর এতেই বোকা বনে গিয়েছিলেন ‘ফাটাকেষ্ট’ তারকা। পরে ঘটনাটা নিয়ে বেশ হাসাহাসিও হয়েছিল।

বলিউডের দাপুটে অভিনেতা অক্ষয় কুমারকে ছবিতে যেমন প্রায়ই কমেডি চরিত্রে দেখা যায়, বাস্তবেও তিনি কৌতুকপ্রিয়। ‘স্পেশাল ২৬’ ছবির শুটিংয়ে কাজল আগারওয়াল যখন অন্য কাজে ব্যস্ত ছিলেন, সেই সুযোগে অভিনেত্রীর ব্যাগ থেকে ফোন নিয়ে সেখানে কয়েকটি কাঁটাচামচ রেখে দিয়েছিলেন অক্ষয়! আর এতেই কান্নাকাটি শুরু করে দিয়েছিলেন কাজল। পরে অবশ্য ফোন ফিরে পাওয়ার সময় সেটের সবার কাছে বোকা হয়ে গিয়েছিলেন  এই অভিনেত্রী।

সুযোগ পেলেই সবাইকে নিয়ে আনন্দ করতে তার জুড়ি নেই বিদ্যা বালানের। ‘দ্য ডার্টি পিকচার’ ছবির শুটিংয়ে বিদ্যা বালান একবার আজব এক কলম নিয়ে উপস্থিত হয়েছিলেন। সবাইকে কলমটির সুইচ চাপ দিতে বলা হলেও কেউ ভয়ে ধরেননি। কিন্তু তখন তুষার কাপুর সাহস করে এগিয়ে কলমটির সুইচে চাপ দেন এবং ইলেকট্রিক শক খান। আর এতে সবাই বেশ মজা পেলেও তুষার বেশ ভড়কে গিয়েছিলেন।

অজয় দেবগনকে পর্দায় রাগী মানুষ হিসেবেই বেশি দেখা যায়। কিন্তু বাস্তবে এ অভিনেতা বেশ নরম স্বভাবের। সুযোগ পেলে দুষ্টুমি করতে একদমই ভুল করেন না! একবার ‘গোলমাল’ ছবির দিনের শুটিং শেষে বিরতি দিয়ে পরিচালক রোহিত শেঠি হোটেলের রুম থেকে বের হয়ে কাজের জন্য বাইরে গিয়েছিলেন। এ সুযোগে অজয় মেকআপম্যানের সঙ্গে যুক্তি করে রোহিতের রুমে রক্তের দাগ লাগিয়ে সবাইকে ভয় ধরিয়ে দিয়েছিলেন। এতে রোহিত ফিরে না আসা পর্যন্ত সবাই ভয়ে ছিলেন। তবে ফিরে আসার পর সবাই বুঝতে পেরেছিলেন, বোকা বানানোর জন্য কাজটি অজয়ই করেছিলেন।

রণবীর কাপুর তিনি যে একটু দুষ্টুপ্রকৃতির, তা কারোরই অজানা নয়। ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবির শুটিংয়ের সময় আদিত্য রায় কাপুর ও কাল্কি কোয়েচলিনকে রাতে খাওয়ার পর পানিতে ‘ভদকা’ মিশিয়ে খাইয়ে দিয়েছিলেন তিনি। যদিও তারা বেশ পরে জানতে পেরেছিলেন যে, এটা রণবীরেরই কাজ!

শহিদ কাপুর ‘শানদার’ ছবির শুটিং চলাকালে আলিয়া ভাটকে বেশ ভুগিয়েছিলেন। ছবির শুটিং শেষ হওয়ার পর এ কথা মহেশকন্যা বেশ আনন্দেই প্রকাশ করেছিলেন। ‘শানদার’-এর শুটিং চলাকালে শহিদ নাকি আলিয়াকে প্রায়ই গল্পের সময় ভূতের গল্প শোনাতেন আর তাতেই রাতে হোটেলের রুমে একা একা ঘুমানো আলিয়ার জন্য বেশ কষ্টসাধ্য ছিল!

Link copied!