Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কেন জনপ্রিয় অবিবাহিত তারকারা

মো. সোহাগ বিশ্বাস

জুন ৭, ২০২৩, ১০:৫৮ পিএম


কেন জনপ্রিয় অবিবাহিত তারকারা

দীর্ঘ জীবন পাড়ি দিতে সঙ্গী বেছে নিতেই হবে— এমন বাধ্যবাধকতা কিন্তু নেই। কেউ কেউ হাঁটেন ভিন্ন পথে, কাটিয়ে দেন দীর্ঘ জীবন একাকী। এমনই কয়েকজন বলিউড তারকা রয়েছেন, যারা প্রথাগত ধারণার ছক ভেঙে সঙ্গীহীন একাকী জীবন বেছে নিয়েছেন, রয়ে গেছেন অবিবাহিত। কিন্তু কেন? সেটাই তুলে ধরছেন মো. সোহাগ বিশ্বাস

সিঙ্গেল থেকেও যে সুখী হওয়া যায়, তা প্রমাণ করে দেখিয়েছেন বলিউড অভিনেতা সালমান খান। নিঃসন্দেহে অভিনেতাদের মধ্যে তিনি সুদর্শন ও যোগ্য ব্যাচেলরদের একজন। বেশ কয়েকবার একাধিক নায়িকার সঙ্গে নামও জড়ালেও বিবাহিত জীবনের পথে হাঁটেননি তিনি। সম্প্র্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, বিয়ে কিংবা প্রেম— কোনোটির প্রতিই আগ্রহ নেই তার।

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের একজন টাবু। অতীতে এই অভিনেত্রীর সঞ্জয় কাপুর, সাজিদ নাদিয়াদওয়ালা ও আক্কিনেনি নাগার্জুনের মতো অভিনেতার সঙ্গে নাম জড়ালেও এখনও তিনি অবিবাহিত। টাবুর মতে, ‘সিঙ্গেল’ কোনো খারাপ শব্দ নয়, বরং ভুল সঙ্গীর সঙ্গে থাকার চেয়ে একা থাকা ভালো। সম্পর্কবহির্ভূত অনেক কিছুই মানুষকে আনন্দ দিতে পারে।

বলিউডে অভিনয়গুণে নিজের আসন পাকা করে নিয়েছেন অভিনেতা অক্ষয় খান্না। এই অভিনেতার বিশাল ফ্যান ফলোয়ার থাকা সত্ত্বেও এখনো অবিবাহিতই রয়েছেন তিনি। কেন বিয়ে করছেন না, তার কারণ জানিয়ে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘বিয়ে আমার জন্য নয়। বিয়ে সবকিছু বদলে দেয়। বিয়ে মানেই একজনকে অনেকখানি নিয়ন্ত্রণ করার ক্ষমতা দিয়ে দেয়া। আমি দম বন্ধ হয়ে মারা যাব বিয়ে করলে।’

২০০০ সালে ‘কহো না পেয়ার হ্যায়’র মধ্য দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন আমিশা প্যাটেল। তারপর বেশ কিছু সুপারহিট সিনেমায় দেখা গেছে তাকে। যদিও দীর্ঘদিন রুপালি পর্দা থেকে দূরে রয়েছেন অভিনেত্রী। অবিবাহিত আমিশা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, দাম্পত্যে না জড়িয়েও সুখী মানুষ তিনি।

Link copied!