Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

তিন দিনের মাথায় বৃষ্টির আভাস 

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৬, ২০২২, ০১:১৯ পিএম


তিন দিনের মাথায় বৃষ্টির আভাস 

মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়ায় রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীতে দুই মিলিমিটার বৃষ্টি হয়েছে। এতেও গরম কমেনি। এ অবস্থা আরও দুদিন চলবে। তবে তিন দিনের মাথায় বৃষ্টি হতে পারে। শুক্রবার এ পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

শনিবার (১৬ জুলাই) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এ তথ্য জানান। 

তিনি বলেন, আপাতত বৃষ্টি কম থাকলেও ধীরে ধীরে তা বাড়তে থাকবে। বৃষ্টিপাত বাড়লে তাপমাত্রাও কমে আসবে। গত কয়েকদিন যে দাবদাহ ছিল, আজ থেকে তা আস্তে আস্তে কমতে শুরু করবে। আগামী দুদিনে তাপমাত্রা অনেকটা কমে যাবে।

আবহাওয়াবিদ ওমর ফারুক আরও বলেন, বৃষ্টি বাড়ার সঙ্গে সঙ্গে দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বিদায় নেবে। 

আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় দেশের সৈয়দপুর স্টেশনে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সর্বনিম্ন ২৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছীতে।

টাঙ্গাইল, সিলেট ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর, রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আগামী কয়েকদিন অব্যাহত থাকবে। এর ফলে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।


আমারসংবাদ/টিএইচ

Link copied!