Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

প্রবাসীদের ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোর আহ্বান প্রধানমন্ত্রীর

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৮, ২০২২, ০১:১৯ পিএম


প্রবাসীদের ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোর আহ্বান  প্রধানমন্ত্রীর

বিদেশ থেকে অর্থ হুন্ডি না করে ব্যাংকের মাধ্যমে পাঠাতে প্রবাসী বাংলাদেশীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
তিনি বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে শুধু রেমিটেন্সের ওপর নির্ভর না করে বহুমুখি পণ্যের রপ্তানির দিকে নজর দিতে হবে। ভোগ্যপণ্যে পরনির্ভরশীলতা কমাতে উৎপাদন বাড়ানোর ওপর জোর দিয়েছেন তিনি।

তিনি বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশে বিদ্যুৎ সাশ্রয় করা হবে। আমাদের পর নির্ভরশীলতা কমাতে হবে। নিজের পায়ে দাঁড়াতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, হঠাৎ দেখলাম একজন বললেন আমাদের ডিজেল... (সংকট)। ডিজেল আমাদের কিনতে হয় এটা ঠিক কিন্তু অকটেন আর পেট্রোল কিন্তু আমাদের কিনতে হয় না।

এটা আমরা যে গ্যাস উত্তোলন করি সেখান থেকে বাই-প্রোডাক্ট হিসেবে পাই। রিফাইন করে পেট্রোলও পাই, অকটেনও পাই। আমাদের যতটুকু চাহিদা তার চেয়ে অনেক বেশি পেট্রোল ও অকটেন আমাদের আছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সেন্টেনিয়াল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ বিভিন্ন উপজেলায় নির্মিত ২৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে বৃহস্পতিবার (২৮ জুলাই) গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। 
বিদেশে যে সব এলাকায় বাংলাদেশী কর্মীরা কাজ করেন তাদের দেখভালের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আমারসংবাদ/টিএইচ

Link copied!