Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

ঢাকা-বরিশাল আকাশপথে ফ্লাইট কমালো বাংলাদেশ বিমান

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৩১, ২০২২, ১২:১২ এএম


ঢাকা-বরিশাল আকাশপথে ফ্লাইট কমালো বাংলাদেশ বিমান

পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল শুরুর পর থেকেই ঢাকা-বরিশাল নদী ও আকাশ পথে তীব্র যাত্রী সংকট দেখা দিয়েছে। যার কারনে ইতমধ্যে নৌ পথে যাত্রি সেবা বন্ধের ঘোষণা দিয়েছে গ্রীনলাইন। আকাশ পথেও লেগেছে বড় ধাক্কা ইতোমধ্যে নভোএয়ার ফ্লাইট পরিচালনা স্থগিত রাখার ঘোষনা দিয়েছে। সবশেষ রাষ্ট্রীয় বিমান পরিবহণ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও ঢাকা-বরিশাল আকাশপথে তাদের ফ্লাইট কমানোর ঘোষণা দিয়েছে। আগে সপ্তাহে প্রতিদিন বাংলাদেশ বিমান ঢাকা-বরিশাল আকাশপথে যাত্রী পরিবহণ করলেও আগামী ৫ আগস্ট থেকে সপ্তাহে তিনদিন যাত্রী পরিবহণ করবে। যদিও বাংলাদেশ বিমানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এই রুটে ফ্লাইট কমানোর কারণ হিসেবে বলেছে, ক্রু সংকটের কারণে বরিশাল-ঢাকা আকাশপথে বিমানের ফ্লাইট কমানো হয়েছে।

যাত্রী সংকটে পড়ে ঢাকা-বরিশাল আকাশপথে চলাচলকারী নভোএয়ার আগামী ১ আগস্ট থেকে এ রুটে তাদের ফ্লাইট পরিচালনা স্থগিত রাখার ঘোষণা দিয়েছে।  

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বরিশাল জেলা ব্যবস্থাপক মো. আবু আহম্মেদ শনিবার দুপুরে ঢাকা-বরিশাল আকাশপথে বাংলাদেশ বিমানের ফ্লাইট কমানোর তথ্য নিশ্চিত করে বলেন, আগামী ৫ আগস্ট থেকে বাংলাদেশ বিমান সপ্তাহে বৃহস্পতি, শুক্র ও রোববার এই তিনদিন বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে। শুক্রবার বিকেলে কেন্দ্রীয় দপ্তর থেকে এমন সিদ্ধান্ত জানানো হয়েছে।

বেসরকারি বিমান পরিবহণ সংস্থা নভোএয়ার গত বুধবার যাত্রী সংকটের কারণে ১ আগস্ট থেকে এ রুটে ফ্লাইট পরিচালনা স্থগিত রাখার ঘোষণা দেয়। নভোএয়ারের মার্কেটিং অ্যান্ড মিডিয়া কমিউনিকেশনের সহকারী ব্যবস্থাপক নিলাদ্রী মহারত্ন বলেন, ১ আগস্ট থেকে আপাতত ঢাকা-বরিশাল রুটে নভোএয়ারের ফ্লাইট চলাচল স্থগিত থাকবে।

বিমানের বরিশাল জেলা কার্যালয়ের ব্যবস্থাপক মো. আবু আহম্মেদ বলেন, পদ্মা সেতু চালুর পর সড়কপথে ঢাকায় যাতায়াতে সময় ও খরচ কমে গেছে। এতে আকাশপথে যাত্রী কমেছে। গত শনিবার থেকে বাংলাদেশ বিমানের ভাড়া ৩২০০ টাকা থেকে কমিয়ে ৩০০০ টাকা করার পরও যাত্রী মিলছে না। ঈদুল আজহার পর থেকে ঢাকা-বরিশাল আকাশ পথে বাংলাদেশ বিমানের ৭৪ আসনের জাহাজের অধিকাংশ আসনই ফাঁকা যেতো। তাই ফ্লাইট সংখ্যা কমানো হয়েছে।

ইএফ

Link copied!