Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

কুজেন্দ্র লাল ত্রিপুরা

বর্তমান সরকারের আমলে পাহাড়ে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

এপ্রিল ২৬, ২০২৪, ০৩:০৭ পিএম


বর্তমান সরকারের আমলে পাহাড়ে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে

পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একসময় স্বপ্ন দেখেছিলেন, পাহাড়ে সব সম্প্রদায়ের মানুষের জীবন মান উন্নয়ন হবে। যা আজ তার কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার এর অধীনে বাস্তবায়ন হচ্ছে। পাহাড়ে বর্তমান সরকারে আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

শুক্রবার বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা আয়োজিত কাপ্তাই উপজেলার সাপছড়ি এলাকার ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত ৭ম মহা সম্মেলন ও ৬ষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

এ সময় অনুষ্ঠানের প্রশংসা করে তিনি বলেন, পাহাড়ের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে তঞ্চঙ্গ্যা সম্প্রদায় সবদিকেই অনেক দূর এগিয়েছে। এছাড়া বর্তমান আধুনিক সমাজেও তঞ্চঙ্গ্যা সম্প্রদায় তাদের কৃষ্টি, কালচার এবং ঐতিহ্য ধরে রেখেছে। এজন্য এটি প্রশংসার দাবিদার।

এ সময় বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার আহ্বায়ক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য দীপ্তিময় তালুকদারের সভাপতিত্বে এবং বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার আহ্বায়ক কমিটির সদস্য নাজিব কুমার তঞ্চঙ্গ্যার সঞ্চালনায় সম্মেলনের ১ম পর্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি জ্বরতী তঞ্চঙ্গ্যা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মফিজুল হক প্রমুখ।

এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার সদস্য সচিব উজ্জ্বল তঞ্চঙ্গ্যা।

সম্মেলনের দ্বিতীয় পর্বে বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া কেন্দ্রীয় কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়।

ইএইচ
 

Link copied!