Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

জাতীয় অন্ধ কল্যাণ সমিতির প্রতিবাদ সভা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১১, ২০২৪, ০৫:২১ পিএম


জাতীয় অন্ধ কল্যাণ সমিতির প্রতিবাদ সভা

বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি ও অন্ধ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তাদের দুর্নীতি এবং অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ সভা কর্মসূচি অনুষ্ঠিত হয়। বুধবার (১০ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর মিরপুরের ভিটিসিবি টাওয়ারের সামনে এ প্রতিবাদ সভা করে বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি। 

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতির আজীবন সদস্য মো. আইয়ুব আলী হাওলাদার। 

আইয়ুব আলী হাওলাদার তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি (বিএনএসবি) ও অন্ধ কারিগরি প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (ভিটিসিবি) দুটি প্রতিষ্ঠান দৃষ্টি প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করার নিমিত্তে সরকার কর্তৃক জমি বরাদ্দ দিয়েছিল। জমির উপর সংস্থা দুটির পরিচালনা পর্ষদ নিজেদের প্রভাবশালী ভেবে অত্র জমির উপর বহুতল ভবন নির্মাণ করে একাধিক ডেভেলপার কোম্পানির সাথে দ্বিপাক্ষিক চুক্তিনামার মাধ্যমে কয়েক কোটি টাকা গ্রহণ করে আত্মসাৎ করেছেন। 

তিনি আরও বলেন, এই সংগঠন দুটি পরিচালনা করার মতো কোন গঠনতন্ত্র সরকারি অধিদপ্তর থেকে অনুমোদন না নিয়ে নিজেদের মনগড়া গঠণতন্ত্র তৈরি করে পরিচালনা করে আসছে, যা সম্পূর্ণরূপে বে-আইনি ও অবৈধ। সরকার যাদের জন্য জমি বরাদ্দ দিয়েছিল তাদের কল্যাণে কাজ না করে, নিজেদের কল্যাণে কাজ করেছে। পরিচালনা পর্ষদকে যথোপযুক্ত দপ্তর থেকে অনুমোদন দেয়নি, অথচ সংগঠন দুটি সমাজসেবা অধিদপ্তর থেকে নিবন্ধিত। 

আইয়ুব আলী হাওলাদার আরও বলেন, দৃষ্টি প্রতিবন্ধীদের দাবি তদন্ত কর্মকর্তা কর্তৃক তদন্তপূর্বক আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত কার্যক্রম সম্পূর্ণকরত প্রশাসক নিয়োগ করে সংগঠন দুটির সদস্যকরণ, সংগঠন দুটি পরিচালনা করার মতো গঠণতন্ত্র তৈরি করে তা অনুমোদন সাপেক্ষে নির্বাচনি ব্যবস্থা করাসহ দুর্নীতিবাজ পরিচালনা পর্ষদের অবৈধ কার্যক্রমকে বাতিল করার জন্য তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হোক। 

প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর থেকে আগত ৩ শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী।

আরএস
 

Link copied!