Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

প্রতি বুধবার ধানমন্ডি লেকের দোকান বন্ধ থাকবে: ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০১:৪৩ পিএম


প্রতি বুধবার ধানমন্ডি লেকের দোকান বন্ধ থাকবে: ডিএসসিসি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, প্রতি সপ্তাহের বুধবার ধানমন্ডি লেকের সকল দোকান বন্ধ থাকবে। পাশাপাশি কোনো হকারও থাকতে পারবে না। ধানমন্ডি লেকে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে।

বুধবার ধানমন্ডি লেক পরিষ্কারের কর্মসূচি পালন অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এসব কথা বলেন।

মেয়র তাপস বলেন, রাত সাড়ে নয়টার পর লেকের ভেতরে কোন ধরনের দোকান খোলা রাখা যাবে না। আর লেকের বাহিরে দোকানগুলো রাত সাড়ে দশটার পর বন্ধ রাখতে হবে। লেকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে।

মেয়র বলেন, ধানমন্ডি লেককে ভিক্ষুকমুক্ত করার জন্য প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করা হবে। সেজন্য ইজারাদারদের কঠোরভাবে ব্যবস্থা নিতে হবে। লেককে সাতটি ভাগে ভাগ করে ইজারার মাধ্যমে এটির পরিচ্ছন্নতা ও নিরাপত্তা নিশ্চিত করা হবে।

তিনি আরও বলেন, কেউ যদি ভিক্ষুকদের সাহায্য করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। লেকের সৌন্দর্য রক্ষার জন্য যেখানে সেখানে ময়লা না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ময়লা ফেলা উচিত। কিছু চক্র ভিক্ষুকদের দিয়ে ব্যবসা করে নিচ্ছে। এমন খবর পাওয়া গেলে তাদের কারাদণ্ড ও জরিমানা করা হবে।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, ডিএসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ও সম্পত্তি কর্মকর্তাসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।

মজুমদার/ইএইচ

Link copied!