Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

নলছিটিতে হাতি দিয়ে টাকা আদায়!

নলছিটি প্রতিনিধি

নলছিটি প্রতিনিধি

জুন ২৩, ২০২২, ০২:৩১ পিএম


নলছিটিতে হাতি দিয়ে টাকা আদায়!

ঝালকাঠির নলছিটি উপজেলার হাটবাজারের দোকান এবং সড়কে যানবাহন থামিয়ে বিশাল আকৃতির একটি হাতি নিয়ে টাকা আদায় করা হচ্ছে। এরফলে বিড়ম্বনার শিকার হচ্ছেন পথচারী ও ব্যবসায়ীরা।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার সকালে সড়কে লেগুনা, অটোরিকশা, মোটরসাইকেল সহ বিভিন্ন দোকানে ও সাধারণ মানুষের কাছে থেকে হাতির সুর দিয়ে থামিয়ে টাকা আদায় করতে দেখা গেছে। 

এভাবে প্রতি দোকান থেকে ১০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত চাঁদা নেয়া হচ্ছে। বিগত দুইদিন যাবৎ এভাবেই হাতি দিয়ে চাঁদাবাজি চলছে।

উপজেলার সরই নিলার ভিটা বাজারের ব্যবসায়ী আনিচ তালুকদার বলেন, সকালে হঠাৎ দেখি দোকানের ভেতরে শুঁড় ঢুকিয়ে দিয়েছে বিরাট আকৃতির এক হাতি। টাকা না দিলে হাতি দোকানের সামনে থেকে সরবে না। বাধ্য হয়ে ২০ টাকা দিয়েছি।

পৌর এলাকার এক  মুদিমাল ব্যবসায়ী বলেন, কয়দিন পরপরই বিভিন্ন জায়গা থেকে হাতি নিয়ে দোকানে দোকানে চাঁদা তোলে হাতির মাহুত।

বারইকরন এলাকার রাব্বি বলেন, মোটরসাইকেলযোগে বাড়ি আসার সময় হাতি সুর দিয়ে আটকিয়ে টাকা দাবি করে। বিভিন্ন সড়কে গাড়ি থামিয়ে ১০ বা ২০ টাকা করে আদায় করছে। টাকা না দিলে গাড়ি ছাড়ে না।

তবে হাতি দিয়ে চাঁদা আদায় করা মাহুত বলেছেন, সবাই খুশিমনে টাকা দিয়ে দেন। খুশি হয়ে দেয়া টাকা চাঁদাবাজি হতে পারে না বলেও দাবি করেন তারা।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আতাউর রহমান বলেন, হাতি দিয়ে টাকা আদায়ের বিষয়ে  আমাদের কেউ কিছু জানায়নি বা কোন অভিযোগ দেয়নি। তারপরও বিষয়টি  দেখতে আছি। 

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও রুম্পা সিকদার বলেন, এভাবে হাতি দিয়ে টাকা আদায়ের সুযোগ নেই। তাদের বিরুদ্ধে  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/এআই