Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সিলেটে পানি নামলেও দুর্ভোগ কাটেনি, আরও একজনের মৃত্যু

সিলেট ব্যুরো

সিলেট ব্যুরো

জুন ২৩, ২০২২, ০৩:১৯ পিএম


সিলেটে পানি নামলেও দুর্ভোগ কাটেনি, আরও একজনের মৃত্যু

সিলেটের বিয়ানীবাজারে বন্যার পানিতে ডুবে বাহার উদ্দিন (৪০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার সকালে নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করেন স্থানীয়রা। 

বুধবার (২২ জুন) দিবাগত রাতে তিনি মারা যান। বাহার উদ্দিন উপজেলার কুড়ার বাজার ইউনিয়নের খশির আব্দুল্লাহপুর নয়া পাড়া গ্রামের বাসিন্দা।

নিহতের পরিবারের সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ থেকে বাহার উদ্দিনের ঘরে পানি উঠে যাবার কারণে তিনি পরিবার নিয়ে বৈরাগী বাজার সিনিয়র মাদ্রাসা আশ্রয়কেন্দ্রে উঠেন।

বুধবার বিকেল তিনি তার ডুবে যাওয়া ঘর দেখতে গিয়েছিলেন। এরপর পরিবারের সদস্যদের মোবাইল ফোনের মাধ্যমে জানান তিনি রাতে বাড়িতে থাকবেন।আজ সকালে তার খোঁজ না পেয়ে পরিবারের সদস্যরা বসত ঘরে পানির মধ্যে তার লাশ ভাসতে দেখেন। 

পরে স্থানীয়দের সহায়তায় বাহারের লাশ উদ্ধার করে বৈরাগী বাজার সিনিয়র মাদ্রাসা আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা হয়।

বিয়ানীবাজার থানার ওসি হিল্লোল রায় জানান, পানিতে ডুবে বাহার উদ্দিন নামের এক ব্যক্তি মারা গেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

বন্যার সবশেষ পরিস্থিতি: সিলেট নগরের বিভিন্ন এলাকায় বন্যার পানি নামতে শুরু করেছে। তবে এখনো বাসাবাড়িতে ময়লা ও কালো পানি জমে আছে। এরফলে বাসিন্দারা এখনই বাড়িতে ফিরতে পারছে না। 

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, আজ বেলা ১২টার রিপোর্ট অনুযায়ী সিলেটের সুরমা নদীর পানি কমলেও অন্যান্য নদ-নদীর পানি কিছু পয়েন্টে বেড়েছে। আবার কিছু পয়েন্টে পানি স্থির রয়েছে।  

সকালে নগরের মির্জাজাঙ্গাল, মণিপুরি রাজবাড়ি, তালতলা, ঘাসিটুলা, শাহজালাল উপশহর, সোবহানীঘাট, ছাড়ার পাড়, মেন্দিবাগ, মাছিমপুরসহ বেশ কিছু এলাকা ঘুরে দেখা গেছে, পানি কিছুটা কমলেও এখনো পানি পুরোপুরি কমেনি।

সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, সিটি করপোরেশনের উদ্যোগে আশ্রয়কেন্দ্রগুলোয় বিশুদ্ধ খাবার পানি, শুকনো খাবার সরবরাহ করা হচ্ছে। এছাড়া সরকারিভাবে বরাদ্দ পাওয়া ত্রাণসামগ্রী বিভিন্ন ওয়ার্ডে পৌঁছে দেওয়া হচ্ছে।

আমারসংবাদ/এআই