Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

মো. মাসুম বিল্লাহ

জুন ২৬, ২০২২, ০২:২৭ পিএম


মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। রোববার (২৬ জুন) এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে মাদকবিরোধী র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। 

সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মো. আতোয়ার রহমান, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ। 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে উপপরিচালক আনিছুর রহমান খান স্বাগত বক্তব্য দেন। পরে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

মাদক দেশকে নষ্ট করছে, জাতিকে ধ্বংস করছে, পরিবারকে নষ্ট করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আগেই মাদককে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদকের গেটওয়ে ধুমপান বা তামাক জাতদ্রব্য সেবন, এসব থেকে আমাদের শিক্ষার্থীদের দূরে রাখতে হবে। শিক্ষকরা হচ্ছেন সব চেয়ে বড় অভিভাবক, তাঁদের কথা শিক্ষার্থীরা শোনে এবং মানে। 

তাই শিক্ষকদের ভূমিকা অপরিসিম। জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় যৌথভাবে মাদক প্রতিরোধে কাজ শুরু করেছে, জেলা ও উপজেলা পর্য়ায়ে ওয়ার্কশপ হয়েছে, ইউনিয়ন পর্যায়েও হবে। বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী সক্রিয় রয়েছে। এজন্য প্রয়োজন সামাজিক আন্দোলন গড়ে তোলা।  

আমারসংবাদ/এআই

Link copied!