Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ইভিএম মেশিনে ছাপ নিতে আঙুল ঘষার হিড়িক

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও প্রতিনিধি

জুলাই ২৭, ২০২২, ০২:৩২ পিএম


ইভিএম মেশিনে ছাপ নিতে আঙুল ঘষার হিড়িক

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ৩টি ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে। বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে উপজেলার হোসেনগাঁও, বাচোর ও নন্দুয়া ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ শুরু হয়।
সকালে রানীশংকৈল নন্দুয়া ইউনিয়নের মীরডাঙ্গী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে আসেন নারী ও পুরুষ ভোটার।

কিন্তু কেন্দ্রে ভোট দিতে এসে দেখেন তাদের আঙুলের ছাপ (ইভিএম মেশিন) নিচ্ছে না। পরে টিউবওয়েলেরের পাশের পাকায় এবং বিভিন্নভাবে আঙুল পরিষ্কার করতে দেখা যায় অনেক ভোটারকে।

এসময় সায়মা আক্তার (৩৫) নামে একজন ভোটার বলেন, এইবার প্রথম ইভিএম মেশিন দিয়ে ভোট দিচ্ছি। কিন্তু মেশিন আমার আঙুলের ছাপ নিচ্ছে না। সে জন্য আঙুল ঘষে পরিষ্কার করছি। কিভাবে ছাপ নেয় না এবার দেখবো।

এদিকে জিল্লুর রহমান নামে আরেকজন ভোটারকে দেখা যায় মোটরসাইকেলের পেট্রোল বের করে হাত পরিষ্কার করছেন। তিনি বলেন, প্রথমবার মেশিনে ভোট দিবা আসিনু আঙুলের ছাপ নেয় না। ওই তানে গাড়ির তেল দেহেনে হাত পরিষ্কার করছু।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ে শান্তিপূর্ণ পরিবেশে চলছে তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। আজ বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে একযোগে ২৭টি কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে ভোটাররা ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এ দফায় জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ১২৭ জন, আর সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইভিএমে ভোটারদের আঙুলের ছাপ নিচ্ছে না জানতে চাইলে উপজেলা রিটার্নিং কর্মকর্তা নূরে আলম বলেন, ‘গ্রামের মানুষ অতিরিক্ত কাজ করেন। এর কারণে আঙুলের ছাপ অনেক সময় অস্পষ্ট হয়।

এমন সাময়িক সমস্যা দেখা দেয়। পানি দিয়ে একটু আঙুল ভিজিয়ে নিলেই আবার চেষ্টা করলে ঠিক হয়ে যায়।’

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!