Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

কুমিল্লা সদর দক্ষিণে মৎস্য সপ্তাহ উদযাপিত

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

জুলাই ২৯, ২০২২, ০৭:৫০ পিএম


কুমিল্লা সদর দক্ষিণে মৎস্য সপ্তাহ উদযাপিত

মৎস্য উৎপাদনে বাংলাদেশ বিশ্বে তৃতীয়। কুমিল্লা জেলা দেশের মধ্যে শীর্ষে। আগামীতে আরো বেশি নিরাপদ উৎপাদনে সকল প্রকার কৌশল এবং আধুনিক প্রযুক্তি গ্রহণ করছে মৎস্য বিভাগ।

শুক্রবার (২৯ জুলাই) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানের আলোচনা সভায় উপজেলা মৎস্য অফিসার নীলিমা আক্তার একথা বলেন।

সমাপনী অনুষ্ঠানে মৎস্য সপ্তাহের মূল্যায়ন অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন উপজেলার মৎস্যজীবী ও মৎস্যচাষীরা। এর আগে গত ২৩ জুলাই থেকে সারা দেশের মতো কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় মৎস্য সপ্তাহ শুরু হয়। নানা কর্মসূচি ও অনুষ্ঠানমালার মধ্য দিয়ে মৎস্য সপ্তাহ পালিত হয়। গৃহীত কর্মসূচিগুলোর মধ্যে ছিল প্রচারপ্রচারণা, সংবাদ সম্মেলন, বর্ণাঢ্য র‌্যালি, পোনামাছ অবমুক্তকরণ, আলোচনা সভা ও সফল মৎস্য চাষীদের মধ্য পুরস্কার বিতরণ, প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় ও প্রশিক্ষণ প্রদান, উপকরণ বিতরণ, মোবাইল কোর্ট পরিচালনা, মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শনসহ প্রভৃতি।

গত ২৪ জুলাই ‘নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্য বিষয়ে অনুষ্ঠিত মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ। এতে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আবদুল হাই বাবলু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার হাবিবুল বাশার।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার নীলিমা আক্তার। পরে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

কেএস 

Link copied!