Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

স্কুল ড্রেসের জন্য শিক্ষার্থীকে নির্যাতন

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি

আগস্ট ৭, ২০২২, ০৮:৩০ পিএম


স্কুল ড্রেসের জন্য শিক্ষার্থীকে নির্যাতন

নীলফামারীর জলঢাকায় স্কুল ড্রেস না পরায় এক শিক্ষার্থী মানসিক নির্যাতনের শিকার হয়েছেন। গত বৃহস্পতিবার (৪ জুলাই) উপজেলার গোলমুন্ডা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার ওই স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী শাবানা আক্তার (১৪) ড্রেস ছাড়া স্কুলে আসেন। এতে ক্ষুব্ধ হয়ে অ্যাসেম্বলি ও জাতীয় সংগীত শেষে ওই স্কুলের সহকারী শিক্ষক অলিয়ার রহমান প্রথমে শাবানা আক্তারকে কান ধরে ৩/৪ মিনিট উঠবস করান এবং অশালীন ভাষা ব্যবহার করে মানসিক নির্যাতন করেন। এ সময় মানসিক চাপে জ্ঞান হারিয়ে ফেলেন ওই শিক্ষার্থী।

খবর পেয়ে শিক্ষার্থীর বাবা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করান এবং দুই দিন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফেরেন শাবানা আক্তার। এ ঘটনার পর থেকে লজ্জায় স্কুলে আসতে পারছেন না ওই শিক্ষার্থী।

শিক্ষার্থী শাবানা আক্তার বলেন, আমার মা-বাবাকে নিয়ে অলিয়ার স্যারের অশালীন ভাষা ভুলার মত নয়, ৩/৪ মিনিট কান ধরে উঠাবসার পর আমি আর কিছু বলতে পারি না।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী শিক্ষক অলিয়ার রহমান বলেন, স্কুল ড্রেস না পরায় শাবানাকে কান ধরতে বলি, কান ধরার পর ক্লাসে গিয়ে সে অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে তার বাবা এসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যান।

স্কুল ড্রেস না পরায় শিক্ষার্থীকে নির্যাতনের বিষয়ে মুঠোফোনে বক্তব্য চাইলে গোলমুন্ডা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান ফোন কেটে দেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক বলেন, অভিযোগ পেলে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/এসএম

Link copied!