Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নাগরপুরে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

আগস্ট ২৪, ২০২২, ০৪:২০ পিএম


নাগরপুরে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ

টাঙ্গাইলের নাগরপুরে জাতির জনক বঙ্গবন্ধু‍‍`র অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ শিক্ষার্থীদের মাঝে বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। টাঙ্গাইল জেলার সকল ছাত্র-ছাত্রীদের হাতে এই বই তুলে দেওয়ার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ টাঙ্গাইল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার বারবার নির্বাচিত সাবেক মেয়র আলহাজ্ব জামিলুর রহমান মিরনের নেতৃত্বে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী কলেজ পর্যায় বাস্তবায়ন কমিটির তত্বাবধানে বুধবার (২৪ আগস্ট) নাগরপুর সরকারি কলেজ ও নাগরপুর মহিলা কলেজ ছাত্র-ছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর রচিত এই অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয় এবং সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও সদর পৌরসভার বারবার নির্বাচিত সাবেক সফল মেয়র এবং জেলা অসমাপ্ত আত্মজীবনী প্রচারণা পরিষদ উদ্যোক্তা জামিলুর রহমান মিরন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। তার নেতৃত্বেই বাংলার সাড়ে ৭ কোটি জনতা এক মঞ্চে দাঁড়িয়ে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাংলার স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে এনেছে।

উল্লেখ্য, প্রথমে নাগরপুর সরকারি কলেজে ছাত্র-ছাত্রীদের মাঝে এই বই বিতরণ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন নাগরপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান সহ সকল সম্মানিত শিক্ষক শিক্ষিকা মন্ডলী ও ছাত্রছাত্রী বৃন্দ। পরে নাগরপুর মহিলা কলেজে অধ্যক্ষ মো. আনিসুর রহমানের উপস্থিতিতে ছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থটি বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ প্রচারণা পরিষদ কলেজ পর্যায়ে বাস্তবায়ন কমিটির সভাপতি আনন্দমোহন দে, প্রধান সমন্বয়ক আব্দুর রউফ রিপন, সহ-সভাপতি মোহাম্মদ শাহিন ও যুগ্ম সম্পাদক নীলা, নাগরপুর উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আবদুস সবুর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. খালিদ হোসেন খালিদ এবং বঙ্গবন্ধুর জীবনী‍‍`র লেখক ইঞ্জিনিয়ার সাজ্জাদ হোসেন প্রমুখ।

আমারসংবাদ/এসএম

Link copied!