Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

খোকসায় মাছের সাথে শত্রুতা

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি

আগস্ট ৩১, ২০২২, ০৯:১০ পিএম


খোকসায় মাছের সাথে শত্রুতা

কুষ্টিয়ার খোকসায় মাছের সাথে শত্রুতা করে পুকুরে বিষ প্রয়োগ। ও রাতের আঁধারে পুকুরের সমস্ত মাছ চুরি করে নেয়ার অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার সোমসপুর ইউনিয়নের বি-মির্জাপুর গ্রামে। মো: আব্দুর রাজ্জাক বিশ্বাসের ছেলে আসাদুজ্জামান নিউটন বিশ্বাস (৩৫) বলেন আমার বাড়ির আঙিনার পুকুরে দীর্ঘদিন যাবত আমি বিভিন্ন জাতের মাছ চাষ করে আসছি। আমার এই পুকুরে ২/৩ কেজি ওজনের দেশীয়  প্রজাতির রুই, কাতলা মৃগেল, পুঁটি কার্প সহ নদীর বোয়াল, চিতল ও রিটে অন্যান্য মাছে পুকুর ভরপুর ছিল। কে বা কাহারা আমার পুকুরে বিষ প্রয়োগ করে সমস্ত মাছ নিধন করে নিয়ে গেছে এতে আমার প্রায় ৬০ থেকে ৬৫ হাজার টাকার মাছ চুরি হয়েছে।

প্রতিবন্ধী মৎস্য চাষি সাইদুজ্জামান নিউটন বিশ্বাস বলেন আমাকে নিঃস্ব করে দিয়েছে। এদিকে মরণঘাতী রোগে গত তিন বছর আগে gvs মোটর ভ্যারিয়েন্ট ভাইরাস রোগে আমি আক্রান্ত হয়ে ২৪ দিন আইসিইউ তে ছিলাম। ৬ দিন এইচ ডি ইউ ও ১৫ স্বাভাবিক বিছানায় থেকে স্বাভাবিক শরীরে আর ফিরতে পারেনি। এখন সর্ব শরীরে প্যারাডাইসিস বিভিন্ন ট্রিটমেন্ট ও চিকিৎসা সেবা নিতে হিমশিম খাচ্ছি। এদিকে পুকুরের মাছ চুরি হওয়ায় আমি অনেক টা ক্ষতিগ্রস্ত হয়েছি।

তিনি বলেন গত ২৮ আগস্ট বুধবার রাতে পুকুরে বিষ প্রয়োগ ও মাছ চুরি হলে আমি খোকসা থানাকে অবগত করি তারা আমার পুকুর পরিদর্শন করেন। এ বিষয়ে মৎস্য কর্মকর্তার সাথে কথা হলে তিনি বলেন ঘটনাটি আমি শুনেছি। এটি অত্যন্ত দুঃখের খবর, তবে লিখিত একটি অভিযোগ এসেছে আমরা বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নিব।

এমএম

Link copied!