Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বরিশালে হারিয়ে যাওয়া ১২টি মোবাইল ফোন উদ্ধার

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৪:১৬ পিএম


বরিশালে হারিয়ে যাওয়া ১২টি মোবাইল ফোন উদ্ধার

বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় সাধারণ মানুষের হারিয়ে যাওয়া ১২টি মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকের হাতে ফিরিয়ে দিয়েছে বরিশাল জেলা পুলিশ।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় পুলিশ সুপারের কনফারেন্স রুমে জেলার আইসিটি শাখা ও ডিবি পুলিশ কর্তৃক উদ্ধারকৃত ফোনগুলো প্রকৃত মালিকের হাতে তুলে দেন বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম।

উদ্ধারকৃত ফোনগুলো মালিকের হাতে তুলে দেয়ার সময় পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, এ সকল ফোনগুলো জেলার বিভিন্ন এলাকার সাধারণ মানুষের কাছে থেকে উদ্ধার করা হয়েছে। কারন যারা ফোনগুলো চুরি করেছে তারা বিভিন্ন স্থানে বিক্রি করে দিয়েছে। তাই প্রকৃত চোর বা ছিনতাইকারীদের শনাক্ত করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, তবে এ সকল চোরাই সিন্ডিকেট ধরতে জেলা পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে। অচিরেই এই চোরাই সিন্ডিকেট ধরা পড়বে। এজন্য সকলের সহযোগিতার কথা জানান পুলিশ সুপার। 
জেলার গৌরনদী উপজেলার মোসা সাদিয়া বিনতে জাকির তার হারানো ফোন স্যামসাং এম২১ ফিরে পেয়ে বলেন, কখনো ভাবিনি যে ফোনটা ফিরে পাবো। হারানো ফোন ফিরে পেয়ে খুব ভাল লাগছে। ফোনের চেয়েও ফোনের তথ্য, ছবি ও প্রয়োজনীয় ডোকুমেন্টগুলো জরুরি। এজন্য বরিশাল জেলা পুলিশকে আন্তরিক ধন্যবাদ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর), সুদীপ্ত সরকার বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় আইসিটি শাখা ও ডিবি পুলিশের একটি বিশেষ টিম তথ্য প্রযুক্তির ব্যবহার করে বিভিন্ন সময় জেলার বিভিন্ন থানার হারিয়ে যাওয়া সর্বমোট ১২টি মোবাইল ফোন সনাক্ত পূর্বক উদ্ধার করে।

তিনি আরো বলেন, জেলা পুলিশের এ সেবা চলমান থাকবে। এ সেবার মাধ্যমে বরিশাল জেলার বিভিন্ন থানায় সংঘটিত চুরি, ডাকাতি, ছিনতাই, খুনসহ বিভিন্ন অপরাধ সনাক্ত পূর্বক অতি দ্রুত অপরাধীদেরকে আইনের আওতায় আনা সম্ভবপর হবে।

হারিয়ে যাওয়া ফোনগুলো উদ্ধার করে মালিকের হাতে তুলে দেওয়ার সময় আরো উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ শাহজাহান হোসেন সহ প্রমূখ।

কেএস

Link copied!