Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

চরফ্যাশনে তিন যমজ সন্তানের জন্ম

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

সেপ্টেম্বর ২২, ২০২২, ০৩:৪০ পিএম


চরফ্যাশনে তিন যমজ সন্তানের জন্ম

ভোলার চরফ্যাশনে একসঙ্গে তিন সন্তান প্রসব করলেন রেশমা বেগম নামের এক নারী। বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রাইভেট ক্লিনিক ফাস্ট কেয়ার মেডিকেল সার্ভিসেস সেন্টারের চিকিৎসক দেবশ্রী পালের তত্ত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যেমে দুই মেয়ে ও এক ছেলে সন্তানের প্রসব করেন তিনি। চিকিৎসক জানিয়েছেন মা ও তিন নবজাতক সম্পূর্ণ সুস্থ রয়েছেন।

ক্লিনিক সূত্রে জানাযায়, এওয়াজপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের রাজ মেস্তুরী মান্নানের গর্ভবতী স্ত্রী রেশমা বেগমকে বুধবার প্রাইভেট ক্লিনিক ফাস্ট কেয়ার মেডিকেল সার্ভিসেস সেন্টারে ভর্তি করান।

আল্ট্রসোনোগ্রামের মাধ্যমে ওই নারী গর্ভে তিন সন্তান রয়েছে দেখতে পান। দিনভর নরমাল ডেলিভারীর করানোর চেষ্টার পর সন্ধ্যায় অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসক। অস্ত্রোপচারের সময় একের পর এক নবজাতক সন্তান দেখে বিম্মিত হন চিকিৎসক ও নার্সরা। 

সফল অস্ত্রোপচারের পর মধ্যমে নারীর গর্ভ থেকে সুস্থ ও সবল তিনজন নবজাতক বের করেন তারা গৃহবধূর শ্বশুর জানান, আমার পুত্রের ঘরে এক সঙ্গে ৩ নবজাতক দিয়েছেন আল্লাহ এতে আমরা অনেক খুশি এবং মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করি।

চিকিৎসক ডাঃ দেবশ্রী পাল জানান, অস্ত্রোপচারের মাধ্যমে গৃহবধূর তিন সন্তান প্রসব হয়। প্রসবের পর তিন নবজাতক সম্পূর্ণ সুস্থ আছেন। তিন নবজাতকই নিবির পরিচর্যায় রয়েছেন।

এসএম

Link copied!