Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

‘কাপ্তাই হ্রদের দূষণ দূর করতে অভিযান পরিচালনা করা হবে’

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৭:০৩ পিএম


‘কাপ্তাই হ্রদের দূষণ দূর করতে অভিযান পরিচালনা করা হবে’

কাপ্তাই হ্রদের দুষণ দূর করতে রাঙ্গামাটি কাপ্তাই হ্রদ এলাকায় অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি, কাপ্তাই হ্রদের যেকোন এলাকায় দূষণ ও দখলের বিষয়ে জেলা প্রশাসনকে তথ্য দেয়ার জন্য আহবান জানান।

রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব নদী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এসএম ফেরদৌস ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট মোঃ আল মামুন মিয়া, রাঙ্গামাটি জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র দাস, জেলা স্কাউট কমিশনার নুরুল আবছারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান আরো বলেন, আমাদের কাপ্তাই হ্রদকে বাঁচাতে হলে সবাইকে সম্মেলিত ভাবে এগিয়ে আসতে হবে। কাপ্তাই হ্রদের পাড়ে যত্রতত্র ঘরবাড়ি নির্মাণের ফলে সংকুচিত হয়ে আসছে কাপ্তাই হ্রদে। কিন্তু পরিবেশ ধ্বংস করে কোনো কর্মকান্ড পরিচালনা করলে তার ফলাফল শূন্যই থেকে যায়। আমরা ধীরে ধীরে নদী দূষণ করছি ও দখল করছি। এখন যদি এসব বন্ধ করতে না পারি, তবে সামনে আমাদের দুর্দিন আসছে। তাই কাপ্তাই হ্রদকে বাঁচাতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে তবেই আমরা কাপ্তাই হ্রদকে বাঁচাতে পারবো।

কেএস 

Link copied!