Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

কুমিল্লায় ছাত্রলীগ নেতা অনিকের মুক্তির দাবিতে বিবৃতি

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৭:০৭ পিএম


কুমিল্লায় ছাত্রলীগ নেতা অনিকের মুক্তির দাবিতে বিবৃতি

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিকের মুক্তির দাবিতে বিবৃতি দিয়েছেন কুমিল্লা উত্তর জেলার সাবেক ও বর্তমান ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক নেতৃবৃন্দ। রোববার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিবৃতির ছবি ছড়িয়ে পড়ে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, অনিক করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন, করোনায় মৃতদের দাফন ও সৎকার করেছেন, কৃষকদের ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছেন, খাদ্য সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি ছুটেছেন যা সেই সময়ে বিশ্বব্যাপী মানুষ দেখেছেন। প্রধানমন্ত্রীও অনিকের সেই কাজকে সাধুবাদ জানিয়েছেন। সেই অনিক অপরাজনীতি ও প্রতিহিংসার শিকার হয়েছেন। তাকে মিথ্যা মামলায় দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে তাঁর মুক্তির দাবি জানাচ্ছি।

কুমিল্লা উত্তর জেলার সাবেক সভাপতি ও দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী বিবৃতির উদ্ধৃতি দিয়ে বলেন, বর্তমান ও সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দ আবু কাউছার অনিকের মুক্তির দাবি করেছেন। অনিক পরীক্ষিত মুজিব আদর্শের সৈনিক। কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগকে সুসংগঠিত ও শক্তিশালী করার পিছনে অনিকের প্রশংসনীয় ভূমিকা রয়েছে। তাকে নিয়ে এমন নোংরা রাজনীতি বন্ধ করার আহবান জানাচ্ছি।

আদালত প্রাঙ্গণে অনিক সাংবাদিকদের বলেন, তিনি মামলার ভিকটিম কে কখনো দেখেননি, এছাড়াও যে ধর্ষণ করেছে বলে মামলায় ১নং আসামীর করা হয়েছে সেই আসামী আরব আলীকে আমি তাকে কখনই চিনি না। যে দিন ঘটনা দেখানো হয়েছে, আমি সেদিন ঢাকায়  ছিলাম। রাজনৈতিক ষড়যন্ত্রের কারণে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলে দাবি করেছেন অনিক। মামলার অভিযোগের বিষয়ে কোতায়ালী মডেল থানার ওসি মুহাম্মদ হানিফ সরকার বলেন, মামলার তদন্ত চলছে, অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে প্রচলিত আইনের ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, কথিত এক ধর্ষণ মামলায় সহায়তা করার অপরাধে গত শনিবার সকালে কক্সবাজার থেকে আবু কাউছার অনিককে আটক করে র‌্যাব-১৫। পরে গতকাল রোববার দুপুরে কুমিল্লার আদালতে হাজির করলে জামিন শুনানি সোমবার সকাল ১০ টায় নির্ধারণ করেন আদালত।

এসএম

Link copied!