Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

পঞ্চগড়ে নৌকাডুবি

আরও ১৫ জনের মরদেহ উদ্ধার, মোট ৪০

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় প্রতিনিধি:

সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৯:২৮ এএম


আরও ১৫ জনের মরদেহ উদ্ধার, মোট ৪০

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আরও ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নারী-শিশুসহ ৪০ জনের মরদেহ পাওয়া গেল। বোদা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সোলেমান আলী বিষয়টি জানিয়েছেন।

নদীর ভাটিতে আত্রাই ও পূণর্ভবা নদীতে মিলছে লাশ। সোমবার (২৬ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকেই দ্বিতীয় দিনের উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিস। প্রথমে দেবীগঞ্জের মিস্ত্রীপাড়া থেকে ৩ জন নারী এবং ১ শিশুর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। 

এরপর মাড়েয়া, আউলিয়া ঘাট এবং দিনাজপুরের খানসামা থেকে আরও ৬ জনের মরদেহ উদ্ধার হয়। এ ছাড়া আরও অনেকে নিখোঁজ রয়েছে। তাদের সন্ধানে উদ্ধার তৎপরতা চলছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক শেখ মো. মাহাবুবুল আলম বলেন, ‘সকাল থেকে পঞ্চগড় এবং আশপাশের জেলার আটটি ফায়ার সার্ভিস ইউনিট উদ্ধার কাজ করছে।

এর বাইরে রংপুর, কুড়িগ্রাম এবং রাজশাহী থেকে তিনটি ডুবুড়ি দলে মোট ৯ জন ডুবুরি উদ্ধার কাজ অংশ নিয়েছেন।’ তিনি জানান, এখন পর্যন্ত ৪০ জনের মরদেহ উদ্ধার হয়েছে।

এ ঘটনাটি তদন্ত করতে রাতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায়কে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে জেলা প্রশাসন। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবদন জমা দিতে বলা হয়েছে।

নিহতদের মধ্যে বোদা উপজেলার ২৪ জন, দেবীগঞ্জের ১৩ জন, অটোয়ারীর একজন এবং ঠাকুরগাঁও সদরের একজন রয়েছেন বলে এ ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর জানান।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা বদ্বেশ্বরী মন্দিরে মহালয়া উৎসব উৎযাপন করতে প্রায় দেড় থেকে ২০০ জন সনাতন ধর্মাবলম্বী মাড়েয়া এলাকা থেকে বদ্বেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী ওঠানোর জন্য আওলিয়া ঘাটের করতোয়া নদীর মাঝে যাত্রীসহ ডুবে যায় নৌকাটি।

টিএইচ

Link copied!