Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

পাটগ্রামে বিজিবি-বিএসএফ এর মৈত্রী ভলিবল খেলা অনুষ্ঠিত

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

অক্টোবর ১৯, ২০২২, ০৫:৪৫ পিএম


পাটগ্রামে বিজিবি-বিএসএফ এর মৈত্রী ভলিবল খেলা অনুষ্ঠিত

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর মধ্যে মৈত্রী ভলিবল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় বুড়িমারী শুল্ক স্টেশনের মাঠে মৈত্রী ভলিবল খেলার আয়োজন করে রংপুর বর্ডারগার্ড বাংলাদেশ তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)। খেলা ও আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভারতের জলপাইগুড়ি সেক্টরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল বিজয় মেহেতা।

এতে উপস্থিত থেকে বক্তব্য দেন বিজিবি’র রংপুর সেক্টর কমান্ডার কর্নেল ইয়াছির জাহান হোসেন। এ সময় ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম তৌহিদুল আলম, ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এএফএম আজমল হোসেন খান, তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ, রংপুর রিজিয়ন সদর দপ্তরের পরিচালক মোহাম্মদ সুরুজ মিয়া, পরিচালক সৈয়দ সালাউদ্দিন, রংপুর রিজিয়ন সদর দপ্তরের উপ অধিনায়ক আশরাফুজ্জামান, তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)- এর উপ অধিনায়ক মেজর মোহাম্মদ নূরুদ্দীন খান, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সম্পর্ক উন্নয়ন ও সুদৃঢ় করতে এ মৈত্রী ভলিবল খেলার আয়োজন করা হয়। খেলা দেখতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থী ও হাজার হাজার জনসাধারণ উপস্থিত ছিলেন। খেলায় ২-০ সেটে বিজিবি- বিএসএফকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে সংক্ষিপ্ত আলোচনাসভায় বিএসএফর পক্ষে বক্তব্য দেন ভারতের জলপাইগুড়ি সেক্টরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল বিজয় মেহেতা ও বাংলাদেশের পক্ষে বক্তব্য দেন রংপুর সেক্টর কমান্ডার কর্নেল ইয়াছির জাহান হোসেন।

বক্তব্যে ডেপুটি ইন্সপেক্টর জেনারেল বিজয় মেহেতা বলেন, ‘ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উপযাপনে বাংলাদেশের বিজিবির মৈত্রী ভলিবল খেলার এ আয়োজনে আমরা গর্বিত। (বিএসএফ) খেলায় অংশ গ্রহণ করেছে। খেলায় জয়-পরাজয় থাকবে। এ খেলা আমাদের উভয় দেশের বাহিনীর মধ্যে সৌহার্দ্য ও সম্পর্কের উন্নতিতে ভূমিকা রাখবে।’  
   
রংপুর সেক্টর কমান্ডার কর্নেল ইয়াছির জাহান হোসেন বলেন, ‘ভারত আমাদের অন্যতম বন্ধু দেশ। আমাদের মধ্যে ভালো সম্পর্ক বিদ্যমান। যে কোনো সমস্যা আমরা আলোচনা করে সমাধান করতে পারি।’

কেএস 

Link copied!