Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ফেনীতে ১১২ টাকায় ১৩ জনের চাকরি

মুহাম্মদ মিজানুর রহমান, ফেনী

মুহাম্মদ মিজানুর রহমান, ফেনী

নভেম্বর ১৭, ২০২২, ১১:৩০ এএম


ফেনীতে ১১২ টাকায় ১৩ জনের চাকরি

ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে মাত্র ১১২ টাকায় ১৩ জন কর্মকর্তা-কর্মচারীর চাকরি হয়েছে। কোন প্রকার ঘুষ, অবৈধ লেনদেন এবং রাজনৈতিক হস্তক্ষেপ ছাড়া মেধারভিত্তিতে তাদেরকে গত ১৫ নভেম্বর চাকরিতে নিয়োগ দেয়া হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৬ নভেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আব সেলিম মাহমুদ-উল হাসান বলেন, ১৩টি পদের জন্য ২ হাজার ১৩৭ জন চাকরি প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন।

গত ২২ অক্টোবর লিখিত, ২৩ অক্টোবর ব্যবহারিক ও ২৪ অক্টোবর মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। কোন প্রকার রাজনৈতিক ও অবৈধ হস্তক্ষেপ ছাড়া কেবল মেধার ভিত্তিতে তাদেরকে চাকরি দেয়া হয়। এসময় জেলা প্রশাসক ‘চাকরি জীবনে ঘুষ লেনদেন করব না, মানুষের সাথে খারাপ ব্যবহার করব না, ভালো আচরণের মাধ্যমে মানুষদের সেবা দিয়ে যাব বলে’ শপথ বাক্য পাঠ করান।

একজন চাকরি প্রার্থী অনুভুতি ব্যক্ত করে বলেন, আমার চাকরিটা হচ্ছে মরুভূমির একজন তৃষ্ণার্ত মানুষের মত। আমার ২৯ বছর বয়সে চাকরিটা হয়েছে। তাও বিনা তদবীরে।

এক সময় মানুষের কাছে বিনা লেনদেনে চাকিরর খবরটা সোনার হরিণের মত ছিল। আর এই সোনার হরিণটি পাওয়ার জন্য অনেক ছুটেছি। শেষ বছরে পেয়ে গেলাম।

কথা দিচ্ছি, কোন প্রকার ঘুষ বা হয়রানি ছাড়া চাকরি জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের সেবা দিয়ে যাব।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান, এনডিসি কামরুল হাসান, সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!