Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

লক্ষ্মীপুরে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৫

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

নভেম্বর ২৪, ২০২২, ০৪:৩৩ পিএম


লক্ষ্মীপুরে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৫

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের পূর্বনির্ধারিত মিছিলটি পুলিশের বাধায় প- হয়ে যায়। এতে পুলিশ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করলে ছাত্রদলের ৫ নেতাকর্মী আহত হন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা ছাত্রদল।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে শহরের গরুহাটা রোডে এ ঘটনা ঘটে।

ছাত্রদলের নেতাকর্মীরা জানায়, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করে নেতাকর্মীরা। দুপুরে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসভবনের সামনে থেকে মিছিল বের করে ছাত্রদল। এসময় মিছিলটি গরুহাটা পেরিয়ে চকবাজার ব্রীজ এলাকায় পৌঁছলে বাধা দেয় পুলিশ। এতে পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ লাঠিচার্জ করলে আহত হন ছাত্রদলের ৫জন নেতাকর্মী।

আহতরা হচ্ছেন, ছাত্রদল নেতা সাজ্জাদ হোসেন শুভ, আশরাফ হোসেন, নোবেল, শাহীন ও শহীদুল ইসলাম। পরে তাদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. আবদুল্যাহ আল মামুন জানান, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে শান্তিপূর্ণ মিছিল বের করা হয়। পরে মিছিলটি বাজারের দিকে যেতে চাইলে বিনা উস্কানীতে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে নেতাকর্মীদের ওপর হামলা করে পুলিশ। এতে বেশ কয়েকজন ছাত্রদলের নেতাকর্মী আহত হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন জানান, ছাত্রদলের নেতাকর্মীরা বিশৃংখলা সৃষ্টি করতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

কেএস 

Link copied!