Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বাকেরগঞ্জ পৌর বিএনপির কার্যক্রম স্থগিত করায় তৃণমূলে ক্ষোভ!

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

নভেম্বর ২৭, ২০২২, ০১:৫৭ পিএম


বাকেরগঞ্জ পৌর বিএনপির কার্যক্রম স্থগিত করায় তৃণমূলে ক্ষোভ!

বাকেরগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কমিটির কার্যক্রম স্থগিত স্থগিত করায় তৃণমূলে ক্ষোভ সৃষ্টি হয়েছে। জেলা বিএনপির সদ্য ঘোষিত আহবায়ক আবুল হোসেন খানের নিজের এলাকা বাকেরগঞ্জে হওয়ায় তিনি পৌর বিএনপির পকেট কমিটি গঠনে মরিয়া হয়ে বর্তমান আহবায়ক কমিটির কার্যক্রম স্থগিত করেছেন বলে তৃণমূল নেতা-কর্মীদের অভিযোগ।

বাকেরগঞ্জ পৌর বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দ ৯টি ওয়ার্ডে নতুন কমিটি গঠনের লক্ষে ৩টি ওয়ার্ডের নেতা-কর্মীদের নিয়ে কর্মী সভা শুরু করলে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে আসে। কিন্তু গত ২০ নভেম্বর রাতে জেলা বিএনপি‍‍`র নব ঘোষিত আহবায়ক আবুল হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহীন পৌর বিএনপির ওয়ার্ড কমিটি গঠনসহ কমিটির কার্যক্রম স্থগিত করেন।

যে কারনে সহসাই হচ্ছেনা পৌর বিএনপির সম্মেলন। উল্টো গুঞ্জন শোনা যায় সাবেক এমপি আবুল হোসেন খান যে কোন সময়ে পৌর বিএনপির আহবায়ক কমিটি ভেঙ্গে দিয়ে নতুন আহবায়ক কমিটি গঠন করবেন। এতে পৌর বিএনপির তৃণমূল নেতাকর্মীদের মনে ব্যাপক ক্ষোভ দানা বেঁধেছে। তাদেরে এ ক্ষোভ যে কোন সময় বিক্ষোভে রুপ নিতে পারে।

প্রায় দুই মাস আগে ঘোষিত পৌর বিএনপির বর্তমান আহবায়ক কমিটির কার্যক্রম স্থগিতের খবরে পদ প্রত্যাশীরা অনেকটা হতাশ হয়ে পড়েছেন। কমিটি স্থগিত হওয়ায় ক্ষুব্ধ দলের নেতা-কর্মীদের অনেকে। দলের সিনিয়র নেতারাও একারনে বিস্মিত হয়েছেন। তাদের ভাষায়, ‘গড়তে গিয়ে বাকেরগঞ্জ পৌর বিএনপি এখন ভাঙার উপক্রম। তবে প্রকাশ্যে প্রতিবাদ করার সুযোগ নেই।

জেলা বিএনপির সাবেক আহবায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান নান্টু ও সাবেক সদস্য সচিব আকতার হোসেন মেবুলের নির্দেশক্রমে বাকেরগঞ্জ পৌর বিএনপির আহবায়ক কমিটি ৯টি ওয়ার্ডে নতুন কমিটি গঠন করে কাউন্সিলের সিদ্ধান্ত নেয়।

স্থানীয় নেতাদের অভিযোগ, বাকেরগঞ্জ পৌর বিএনপির কাউন্সিল হলে সাবেক এমপি ও সদ্য ঘোষিত জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান সমর্থিত প্রার্থীরা বর্তমান আহবায়ক কমিটির নিকট বিপুল ভোটে পরাজিত হতে পারেন এমন আশংকায় ক্ষমতার অপব্যবহার করে পৌর বিএনপির কার্যক্রম স্থগিত করেছেন। বাকেরগঞ্জ পৌর বিএনপি‍‍`র কার্যক্রম স্থগিত হওয়ায় বিভিন্ন ওয়ার্ডের সভাপতি/সম্পাদক প্রার্থী ও তাদের সমর্থক এবং তৃণমূলের নেতা-কর্মীদেরা হতাশ হয়ে পড়ছেন।

তবে নাম প্রকাশ না করার শর্তে পৌর বিএনপির একজন সিনিয়র নেতা জানান, ২০১৫ সালে বাকেরগঞ্জ পৌর বিএনপির ওয়ার্ড কমিটি গঠন আর কাউন্সিল হয় ২০১৬ সালে। জেলা বিএনপি ২০১৭ সালে কমিটি অনুমোদন দেয়।

বর্তমান পৌর বিএনপি আহবায়ক ও সদস্য সচিবের অভিযোগ, পৌর বিএনপির মূল কমিটিকে বাদ দিয়ে জেলা বিএনপির আহবায়ক সাবেক এমপি আবুল হোসেন খান তার বাসায় পৌরসভার কিছু লোকদের ডেকে নিয়ে প্রোগ্রাম করেন।

তৃণমূল নেতা-কর্মীদের অভিযোগ, জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান বেশিরভাগ সময় ঢাকায় থাকেন। তার সমর্থিত পৌর বিএনপি‍‍`র প্রার্থীরা দীর্ঘদিন যাবত রাজপথে নেই। পৌর বিএনপির নতুন কমিটি হলে তার মনোনীত প্রার্থীরা পরাজিত হতে পারে এমন আশংকায় ষড়যন্ত্র করে তিনি নিজের ক্ষমতার অপব্যবহার করে পৌর বিএনপির আহবায়ক কমিটির কাযক্রম স্থগিত করেছেন। যাতে তৃণমূলের নেতা-কর্মীদের হতাশ ও ক্ষুব্ধ।

তবে, ক্ষুব্ধ হলেও জেলার নির্দেশে স্থগিত হওয়ায় কেউ প্রকাশ্যে বক্তব্য দিতেও নারাজ।

এ ব্যাপারে বরিশাল জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড. আবুল কালাম শাহিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যেহেতু জেলা নিএনপির নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। তাই বাকেরগঞ্জ পৌর বিএনপির পূর্ব ঘোষিত আহবায়ক কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে। জেলা বিএনপির নতুন আহবায়ক কমিটি ঘোষণা হলেই কি পূর্ব ঘোষিত কমিটির কার্যক্রম স্থগিত করতে হবে এ বিষয়ে জানতে চাইলে তিনি সদুত্তর দিতে অপারগতা প্রকাশ করেন।

এআই

Link copied!