Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

শেখ হাসিনা মাঝে মাঝে বিএনপিও চালান: হুইপ স্বপন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নভেম্বর ২৭, ২০২২, ০৮:২৬ পিএম


শেখ হাসিনা মাঝে মাঝে বিএনপিও চালান: হুইপ স্বপন

শেখ হাসিনা দেশের পাশাপাশি নিজের দল আওয়ামী লীগ এমনকি মাঝে মাঝে বিএনপিও চালান বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এ সময় তিনি জানান, শেখ হাসিনা মানবতার নেত্রী। তিনি অসুস্থ বিএনপির নেত্রী খালেদা জিয়ার চিকিৎসায় সব ধরণের ব্যবস্থা নিয়েছেন। মির্জা ফখরুল একবার শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গেলে তার স্বাস্থ্যের খোঁজ নেন।

আওয়ামী নেতারা দেশ ছেড়ে পালিয়ে যাবে- বিএনপি মহাসচিব ফখরুল ইসলামের এমন কথার জবাবে তিনি আরও বলেন, আওয়ামী লীগ পালিয়ে যাওয়ার দল নয়। আমরা চাই না কেউ পালিয়ে যাক। আওয়ামী লীগের লোকজন আপনাদেরকে পাহারা দিয়ে রাখবে। ফখরুলের মুখে হাসি ফুটানোর রাজনীতি আমরা করবো।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। অতিথিবৃন্দ মঞ্চে আসার পরপরই উপস্থিতিদের একাংশের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এ সময় আহত এক বৃদ্ধকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। তবে তার পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পর পর ভয়ে শত শত নেতাকর্মী ঘটনাস্থল ত্যাগ করেন।

পরে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান বাদলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব:) এ.বি তাজুল ইসলাম এমপি, তথ্য মন্ত্রানালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এমপি। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার।

সম্মেলনের দ্বিতীয় পর্বে জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি’র সভাপতিত্বে ঐক্যমতের ভিত্তিতে বর্তমান সভাপতি সাবেক সাংসদ ফয়জুর রহমান বাদলকে সভাপতি ও দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী সাহানকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষণা করা হয়। আগামী পনের দিনের মধ্যে উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি তৈরীর নির্দেশনা দেন নেতৃবৃন্দ। সর্বশেষ ২০১৪ সালে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

কেএস 

Link copied!