Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

হরিরামপুরে কবরস্থান থেকে ছয় কঙ্কাল চুরি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২২, ০৬:১৬ পিএম


হরিরামপুরে কবরস্থান থেকে ছয় কঙ্কাল চুরি

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় একটি কবরস্থান থেকে ছয়টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

বুধবার (৩০ অক্টোবর) দিবাগত রাতের কোন এক সময় উপজেলার বলড়া ইউনিয়নের দানিস্তপুর দারুল আমান মুসলিম কবরস্থান থেকে কঙ্কালগুলো চুরি হয়।

স্থানীয়রা জানান, গতকাল রাতের কোন একসময় কবরস্থান থেকে ছয়টি কঙ্কাল চুরির ঘটনা ঘটে। পুরুষের দুইটি কবর খোড়া অবস্থায় এবং চারটি কবর খুঁড়ে আবার নতুন করে ঢেকে দেয়া অবস্থায় দেখা গেছে। কয়েক মাস আগে তিনটি মহিলার কবরও আংশিক খোড়া দেখা গেছে। তখন শিয়াল খুঁড়েছে বলে ধারণা করেছিল স্থানীয়রা।

কবরস্থানের দেখভাল করা স্থানীয় মোশাররফ হোসেন শিকদার বলেন, গতকাল রাতের কোন একসময় কবরস্থান থেকে ছয়টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। দুটি কবর খোড়া অবস্থায় এবং চারটি কবর খুঁড়ে আবার নতুন করে ঢেকে দেয়া অবস্থায় দেখা গেছে। সবগুলো পুরুষের কবর ছিলো। কয়েক মাস আগে মহিলাদের তিনটা কবরও আংশিক খুঁড়া অবস্থায় দেখা গেছে।

বলড়া ইউনিয়নের চেয়ারম্যান মোসলেম উদ্দিন খান কুন্নু বলেন, ‍‍`স্থানীয় বাসিন্দারা সকালে ঘটনাটি জানান। সাতটি কবর খোড়া হয়েছে। এর আগেও ওই কবরস্থান থেকে তিনটি কবর খোড়া অবস্থায় ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম বলেন, বলড়া ইউনিয়নের দানিস্তপুর কবরস্থানে কঙ্কাল চুরির ঘটনা স্থানীয়রা জানিয়েছেন। ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, বলড়া ইউনিয়নের চেয়ারম্যান ঘটনাটি জানিয়েছেন। আমিসহ উপজেলা প্রশাসনের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছি। দোষীদের খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএস 

Link copied!