Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ১১৪ দেশের চিত্রশিল্পীর শ্রদ্ধা

টুঙ্গিপাড়া প্রতিনিধি

টুঙ্গিপাড়া প্রতিনিধি

ডিসেম্বর ১১, ২০২২, ০৬:২৪ পিএম


টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ১১৪ দেশের চিত্রশিল্পীর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ১১৪ দেশের চিত্রশিল্পীরা শ্রদ্ধা নিবেদন করেছেন।

রোববার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর নেতৃত্বে তারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে ৭৫ এর ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও প্রার্থনায় অংশ নেন শিল্পীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের এডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন শিল্পীরা। পরে তারা বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স ঘুরে দেখেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেছেন, ১৯তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ-২০২২ এ অংশ নিতে ১১৪ দেশের শিল্পীরা বাংলাদেশে এসেছেন। এ চারুকলা প্রদর্শনীতে দুই শতাধিক চিত্রশিল্পী অংশগ্রহণ করছেন। সপ্তাহব্যাপী কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন রয়েছে। এবার সর্ববৃহৎ চারুকলা প্রদর্শনী হচ্ছে। বিশ্বময় ঊর্ধ্বস্থ সংকট তাদের প্রদর্শনীতে ফুটে উঠেছে। শিল্পীরা কখনো যুদ্ধ চায় না, শান্তি চায়।

এসএম

Link copied!