Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ-দ‌ক্ষিণাঞ্চ‌লের ট্রেন চলাচল শুরু

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

ডিসেম্বর ১৩, ২০২২, ১০:২৭ এএম


ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ-দ‌ক্ষিণাঞ্চ‌লের ট্রেন চলাচল শুরু

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার রাজাবা‌ড়ী রেলক্রসিংয়ে লাইনচ্যুত মালবাহী ট্রেন সাড়ে ১০ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। ইতোমধ্যে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দ‌ক্ষিণাঞ্চ‌লের ট্রেন চলাচল শুরু হয়েছে।

দুর্ঘটনায় পড়া ট্রেনটি উদ্ধারের পাশাপাশি এ ঘটনায় তদন্ত ক‌মি‌টি গঠন ক‌রে‌ছে রেলও‌য়ে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে ঢাকা রেলওয়ে বিভাগের বিভাগীয় প্রকৌশলী জহিরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সোমবার (১২ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দি‌কে ওই রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, উত্তরবঙ্গ থে‌কে ছে‌ড়ে আসা একটি মালবাহী ট্রেন ঢাকার দি‌কে যাওয়ার সময় কা‌লিহাতী উপজেলার রাজাবা‌ড়ি রেলক্রসিং পার হওয়ার সময় সোমবার সাড়ে ১০টায় ট্রেনটির ১১ নম্বর ব‌গি লাইনচ‌্যুত হয়। এ সময় বন্ধ হয়ে যায় ওই রেললাইনের ট্রেন চলাচল। খবর পেয়ে মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। পরে মঙ্গলবার সকাল ৯টার দিকে ট্রেনটি উদ্ধার করা হলে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এ বিষয়ে বিভাগীয় প্রকৌশলী জহিরুল হক জানান, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে উদ্ধারকারী ট্রেন নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করা হয়েছে। পরে সকাল ৯টার দিকে উদ্ধার কাজ শেষ হয়। একই সঙ্গে এই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

কেএস 

Link copied!