Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

আমার সংবাদে সংবাদ প্রকাশের পর

সেই মেম্বারের বিরুদ্ধে ব্যবস্থা নিল প্রশাসন

মাসুম বিল্লাহ, গাইবান্ধা

মাসুম বিল্লাহ, গাইবান্ধা

জানুয়ারি ১০, ২০২৩, ০৮:৩৬ পিএম


সেই মেম্বারের বিরুদ্ধে ব্যবস্থা নিল প্রশাসন

দৈনিক আমার সংবাদে সংবাদ প্রকাশের পর গাইবান্ধার রামচন্দ্রপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য আব্দুল আজিজ মেম্বারের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে উপজেলা প্রশাসন। ওই দিনে মেম্বারের বাড়িতে কাজ করা সকল শ্রমিকদের অনুপস্থিত দেখানো হয়েছে। এতে একদিনের মজুরি পাবেনা শ্রমিকরা। তবে, সেদিনের ২৭ জন শ্রমিকের ১০ হাজার ৮৫০ টাকা পরিশোধ করতে হবে মেম্বর আব্দুল আজিজকে। 

বিষয়টি মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে আমার সংবাদকে নিশ্চিত করেন গাইবান্ধার সদর উপজেলা প্রকল্প বাস্তবায় কর্মকর্তা (পিআইও) আনিছুর রহমান। এরআগে গত শনিবার (৮ জানুয়ারি) "গাইবান্ধায় মেম্বরের বাড়িতে মাটি কাটছে সরকারি প্রকল্পের শ্রমিক" শিরোনামে সংবাদ প্রকাশিত হয় আমার সংবাদ অনলাইনে।

সেদিন বিকেল সাড়ে তিনটায় রামচন্দ্রপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল আজিজের বাড়িতে সরেজমিনে দেখা যায়, চল্লিশ দিনের কর্মসূচি প্রকল্পের নারী-পুরুষ মিলে সাতাশ জন শ্রমিক মাটি কাটার কাজ করছেন। বাড়ির সামনে থেকে মাটি নিয়ে বাড়ির ভিতরে, ঘরের পিছনের খাল ভরাট করছেন তারা। নিয়ম অনুযায়ী এসব প্রকল্পের শ্রমিকদের গ্রামীণ মাটির রাস্তা সংস্কারে কাজ করানো হয়। তবে নিয়মনীতির কোনো তোয়াক্কা না করে এসব শ্রমিক দিয়েই জোর করে ইউপি সদস্য তার নিজের বাড়িতে ব্যক্তিগত খাল ভরাটের কাজ করান।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিছুর রহমান আমার সংবাদকে বলেন, সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করা হয়। তদন্তে রামচন্দ্রপুর ইউনিয়নের ইউপি সদস্য আব্দুল আজিজ  ইজিপিপির শ্রমিকদের দিয়ে তার বাড়িতে ব্যক্তিগত খাল ভরাটের কাজ করানোর বিষয়টি প্রমাণিত হয়। সেদিনের ওই প্রকল্পের সকল শ্রমিকদের কাজে অনুপস্থিত দেখানো হয়ে। এতে সেদিন মেম্বরের বাড়িতে কাজ করা ২৭ জন শ্রমিক একদিনের মজুরি পাবেনা। তবে, সকল শ্রমিকদের ওই দিনের মজুরি ইউপি সদস্য আব্দুল আজিজ পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে।

এআরএস

Link copied!