Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

ঝালকাঠি ডিসি অফিসের রাজস্ব বিভাগে ১০৪ টি পদ শূন্য

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

জানুয়ারি ২৩, ২০২৩, ০৩:৪৮ পিএম


ঝালকাঠি ডিসি অফিসের রাজস্ব বিভাগে ১০৪ টি পদ শূন্য

ঝালকাঠি জেলা কালেক্টরেটসহ জেলার ৪টি উপজেলায় রাজস্ব বিভাগে ২২৭টি পদের মধ্যে ১০৪ টি পদই বর্তমানে শূন্য রয়েছে । ১৫৩টি পদে জনবল রয়েছে । বর্তমানে রাজস্ব বিভাগের যাবতীয় কর্মকাণ্ড ডিজিটাইলেশনের আনা হচ্ছে। জনবল শূন্যতার কারণে রাজস্ব বিভাগে কার্যক্রম এবং ডিজিটাইলাইজেশ প্রক্রিয়া ব্যাহত হচ্ছে।

ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখা থেকে জানা গেছে, ঝালকাঠি কালেক্টরেটের রাজস্ব শাখায় ১৪টি পদের মধ্যে ৯টি পদে জনবল রয়েছে এবং ৫টি পদ শূন্য রয়েছে। এই শাখায় উপ-সহকারী প্রকৌশলী পদটি শূণ্য। এছাড়াও উচ্চমান সহকারী অফিস সহকারী পদ শূণ্য রয়েছে।

কালেক্টরেটের হুকুম দখল শাখায় ১৪ জন কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ৯টি পদই শূন্য রয়েছে। এখানে মাত্র ৫জন কর্মরত আছেন। রাজস্ব শাখার মুন্সিখানায় ৩টি পদের মধ্যে ১টি অফিস সহায়কের পদ শূন্য রয়েছে। উপজেলায় পর্যায়ে ভূমি অফিসে সদর উপজেলায় ১৮ টি মঞ্জুরীকৃত পদের মধ্যে ১০টি পদ শূন্য রয়েছে কর্মরত রয়েছেন ৮ জন। এই অফিসে কানুনগো, সার্ভেয়ার ও হেড এসিস্ট্যান্টকাম একাউন্টেন্ড উল্লেখযোগ্য পদ শূন্য রয়েছে।

নলছিটি উপজেলায় ১৮ টি মঞ্জুরীকৃত পদের মধ্যে এই উপজেলায়ও ১০টি পদ শূন্য রয়েছে এবং কর্মরত রয়েছে ৮জন। শূন্য পদগুলোর মধ্যে কানুনগো, সার্ভেয়ার ও হেড এসিস্ট্যান্ট কাম একাউন্টেন্ড এই উল্লেখযোগ্য পদগুলোও শূন্য রয়েছে।

রাজাপুর উপজেলা ভূমি অফিসে ১৮ টি মঞ্জুরীকৃত পদের মধ্যে ৯ টি পদ শূন্য রয়েছে। এখানেও কানুনগো, সার্ভেয়ার ও হেড এসিস্ট্যান্ট কাম একাউন্টেন্ট এই উল্লেখযোগ্য পদগুলোও শূন্য রয়েছে। কাঠালিয়া উপজেলায় ভূমি অফিসে ১৮টি পদের মধ্যে ১২টি পদই শূন্য রয়েছে, মাত্র
৬জন কর্মরত রয়েছে। এখানেও উল্লেখযোগ্য পদগুলোর মধ্যে কানুনগো, সার্ভেয়ার ও হেড এসিস্ট্যান্ট কাম একাউন্টেন্ট পদগুলোও শূণ্য রয়েছে। জেলার ৩২টি ইউনিয়ন ও পৌরসভা ভূমি অফিসে ১২৪টি মঞ্জুরীকৃত পদের মধ্যে ৪৮টি পদ শূন্য রয়েছে এবং ৭৬জন কর্মরত রয়েছে।

ইউনিয়ন ভূমি অফিসগুলিতে শূন্য পদে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা পদে ১৭ জন ও ইউনিয়ন উপ-সহকারী কর্মকর্তা ১৪ জনের শূন্য পদ রয়েছে। এছাড়া অফিস সহায়ক ১৭ টি পদ শূন্য রয়েছে।

ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম বলেন, শূন্যপদ পূরণের জন্য প্রতিমাসে বিভাগীয় কমিশনার কার্যালয়ে তাগিদপত্র পাঠানো হচ্ছে ।

আরএস

Link copied!