Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

হাটহাজারীতে প্রবাসীকে হত্যার অভিযোগ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৪:০০ পিএম


হাটহাজারীতে প্রবাসীকে হত্যার অভিযোগ

চট্টগ্রামের হাটহাজারীতে পুকুরের পানির সেচ নিয়ে বাক-বিতণ্ডার জেরে মোহাম্মদ বাদশা (৪০) নামে এক ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা অভিযোগ উঠেছে মাহাবুল আলম নামে স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। 

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ৭নং ওয়ার্ড এলাকার আলমের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত বাদশা ওই বাড়ীর মৃত মোহাম্মদ নূরুল ইসলামের পুত্র। 

জানা যায়, গত কয়েকদিন যাবত নিহত বাদশার একটি পুকুর থেকে কৃষিজমির জন্য মোটরের সাহায্যে পানি নিচ্ছে মাহাবুল আলম নামের ওই ব্যক্তি। ঘটনার দিন সকালে পানি নিতে বাধা দিলে বাকবিতণ্ডা শুরু হয়, একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে বাদশাকে মারধর করে মাহাবুল আলম। মার খেয়ে লুটিয়ে পড়ে বাদশা। 

বাদশাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উপজেলার সরকারহাট এলাকার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এরপর মডেল থানার পুলিশ উপস্থিত হয়ে বাদশার মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়। 

অন্যদিকে আত্মগোপনের উদ্দেশ্যে ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া মাহাবুল আলমকে উপজেলার ধলই ইউনিয়নের মুনিয়া পুকুর এলাকা থেকে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। 

আরো জানা যায়, ওমান থেকে ভিসা বাতিল হয়ে গত দুই মাস আগে দেশে ফিরে বাদশা, তার এক কন্যা ও এক ছেলে সন্তান রয়েছে। 

এ বিষয়ে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহল আমিন বলেন, লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়। মামলা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মারামারিতে হার্ট অ্যাটাক হয়ে তার মৃত্যু হতে পারে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।

আরএস
 

Link copied!