Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ভাগ্য ফিরছে আশ্রয়নে

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৬:১৪ পিএম


ভাগ্য ফিরছে আশ্রয়নে

পিরোজপুরের মঠবাড়িয়ার আশ্রয় কেন্দ্রে বসবাসকারি পরিবারগুলো দিন-দিন স্বাবলম্বী হয়ে উঠছে।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক উপজেলার তুষখালী আশ্রয়ণ-২ প্রকল্পের এর আওতায় নির্মাণাধীন ঘর পরিদর্শনকালে ওই সকল পরিবারের কাছ থেকে এ তথ্য জানা যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রতিটি পরিবারের সার্বিক খোঁজ-খবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, তুষখালী ইউনিয়ন চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, ২ নং ওয়ার্ড ইউপি সদস্য মনিরুজ্জামান দুলাল জমাদ্দার, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, সাংবাদিক ইউনিয়ন সভাপতি জামাল এইচ আকন, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন বেপারী প্রমুখ।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, আশ্রয়নে আসার পর তাদের কোনো ঘর ভাড়া লাগে না। মাসে মাসে ঘর পাল্টানোর ঝামেলা মাথায় নিতে হয়। যার ফলে রুটিনমাফিক কাজ করে অর্থ উপর্জন করছেন। তাদের ছেলে-মেয়েরা নিয়মিত স্কুলে যেতে পারছেন। দিন-দিন তার স্বাবলম্বী হতে পারছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার এ সময় আশ্রয়নে বসবাসকারি ২২টি পরিবারকে ২২ জোড়া নারিকেল গাছের চারা দেয়ার ঘোষণা দিয়ে বলেন, ঘরের পাশে অন্তঃত মৌসুমি সবজি চাষ করবেন। এতে বাজের থেকে তেমন একটা সবজি ক্রয় করতে হবে না।

“আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের এর আওতায় সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে ঘর দেয়া হচ্ছে।

এ ধারাবাহিকতায় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও এলাকায় এখন পর্যন্ত ৭৪৬ টি আশ্রায়ন ঘর হস্তান্তার করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের এর আওতায় সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে ভমিহীনদের মাঝে ঘর বিতরণ করা হচ্ছে। ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দূর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রণালয়ের বাস্তবায়নে মঠবাড়িয়া উপজেলায় এ পর্যন্ত ৭৪৬টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রীর এ মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।
এআরএস

Link copied!